ভিডিও

১৫২ কোটি টাকা ঋণ, স্ত্রীসহ টেক্সটাইলের এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রকাশিত: মে ২৩, ২০২৪, ১০:০০ রাত
আপডেট: মে ২৩, ২০২৪, ১০:০০ রাত
আমাদেরকে ফলো করুন

১৫২ কোটি টাকা খেলাপি ঋণ পরিশোধ না করায় চট্টগ্রামের লিজেন্ড টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এসএম আবদুল হাই, তার স্ত্রী নিলুফার আকতার এবং প্রতিষ্ঠানটির পরিচালক মোরশেদ শাহনুর হাসিন হিমাদ্রিকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এই আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, ‘লিজেন্ড টেক্সটাইল লিমিটেডের বিরুদ্ধে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের আগ্রাবাদ শাখার দুটি পৃথক মামলায় দাবি রয়েছে ১৫২ কোটি টাকা। এর মধ্যে একটি মামলায় ১৩৫ কোটি ৭৫ লাখ ২৬ হাজার ৫২১ টাকা এবং অপরটিতে ১৬ কোটি ৭৬ লাখ ৯ হাজার ৭৭৯ টাকা।’

আদালত সূত্র জানিয়েছে, এসএম আবদুল হাইয়ের কাছে বিভিন্ন ব্যাংকের দায়-দেনার পরিমাণ ৬০০ কোটি টাকা। তার বিপরীতে যে সম্পত্তি বন্ধক আছে তার মূল্য অতি নগণ্য। বিবাদীরা বিপুল পরিমাণ খেলাপি ঋণ পরিশোধ না করে দেশত্যাগের পাঁয়তারা করছেন।

আদালতের আদেশে বলা হয়, আদালতের অনুমতি ব্যতিত তিন বিবাদীকে দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রদান করা হলো। বিবাদীরা যেন দেশত্যাগ করতে না পারেন, সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আদেশের কপি পুলিশের বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর পাঠানোর জন্যও বলা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS