ভিডিও

গাজীপুরে ২৬৬ হাসপাতাল ভবনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টের রুল

প্রকাশিত: জুন ০৪, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আপডেট: জুন ০৪, ২০২৪, ০৭:৪৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

গাজীপুরে যে ২৬৬টি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ভবনের অকুপেন্সি সার্টিফিকেট নেই, তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না— তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে বিল্ডিং কনস্ট্রাকশন কোড অনুযায়ী কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, রুলে তাও জানতে চেয়েছেন আদালত।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি), পরিবেশ অধিদফতরের মহাপরিচালক (ডিজি), গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) ও সিভিল সার্জনকে এসব রুলের জবাব দিতে বলা হয়েছে।

পাশাপাশি অকুপেন্সি সার্টিফিকেটহীন গাজীপুরের ২৬৬টি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের ভবনের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে দায়ের করা আবেদনটি নিষ্পত্তি করতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে (ডিজি) ও গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের প্রতি নির্দেশ দিয়েছেন আদালত।

এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (৪ জুন) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এসএম মাসুদ হোসাইন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি ছিলেন মো. কাওসার হোসাইন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

 

এর আগে গত ২৬ মে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS