ভিডিও

চা খেয়েই পানি খেয়ে নিজের বিপদ ডেকে আনছেন না তো! 

প্রকাশিত: মে ১৫, ২০২৪, ০৫:৪৪ বিকাল
আপডেট: মে ১৫, ২০২৪, ০৫:৪৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

অনেকেই আছেন চা খাওয়ার পর খানিকটা পানি খেয়ে নেন। গরম চা খাওয়ার পর পানি খাওয়ার অভ্যাস ভাল না মন্দ,তা নিয়ে অনেকেরই প্রশ্ন আছে। চিকিৎসকরা বলছেন,গরম চা খেয়ে ঠান্ডা পানিতে গলা ভেজানোর অভ্যাস অত্যন্ত অস্বাস্থ্যকর। এর ফলে নানা ধরনের শারীরিক জটিলতা বাড়ে। যেমন-

বদহজম:  গরম যে কোনও খাবার বা পানীয় খাওয়ার পরে ঠান্ডা কোনও জিনিস খাওয়া একেবারেই ঠিক নয়। এতে বদহজমের মতো নানা শারীরিক সমস্যা দেখা দিতে পারে।


রক্তপাতের ঝুঁকি : খাওয়ার পর পানি খেলে শরীর অতিরিক্ত গরম হয়ে উঠতে পারে। বিশেষ করে গরমের সময় এই সমস্যা আরও বেশি হতে পারে। ফুটন্ত গরম চা খাওয়ার পর ঠান্ডা পানি খেলে শরীর অত্যধিক উত্তপ্ত হতে পারে। এমনকী নাক থেকে রক্তপাতের ঝুঁকিও থাকে।

পেট ফাঁপা : চা খাওয়ার পর পানি খেলে গ্যাসের সমস্যা ছাড়াও পেটের ফোলা ভাব, পেট ফাঁপা, কোষ্ঠকাঠিন্যের মতো নানা শারীরিক সমস্যার সৃষ্টি হতে পারে।


দাঁতের সমস্যা : গরম এবং ঠান্ডা পরপর খেলে সবচেয়ে বেশি প্রভাব পড়ে দাঁত এবং মাড়িতে। দীর্ঘ দিন এই অভ্যাস থাকলে দাঁতের এনামেল ক্ষয়ে যেতে পারে। মাড়িও ক্ষতিগ্রস্ত হয়। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS