ভিডিও

দ্রুততম গোলের পরেও হার ফ্রান্সের

প্রকাশিত: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০১:১০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ০১:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ১৩ সেকেন্ডের মধ্যে প্রথম গোল হজম করেও ৩-১ গোলে ফ্রান্সকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছে ইতালি।

পার্ক দ্য প্রিন্সেসে ১৩ সেকেন্ডে গোল করে ফরাসি খেলোয়াড় হিসেবে দ্রুততম গোলের নজির গড়েছিলেন ব্র্যাডলি বার্কোলা। তার আগে এতদিন ফ্র্রান্সের হয়ে দ্রুততম গোলটি ছিল বার্নার্ড লাকোম্বের। ১৯৭৮ বিশ্বকাপে ৩৮ সেকেন্ডে গোলটি করেছিলেন তিনি। সেটাও ছিল ইতালির বিপক্ষে! কিন্তু স্বাগতিক দল এদিন অবিশ্বাস্য সূচনা পেয়েও সেই অগ্রগামিতা কাজে লাগাতে পারেনি। বরং তাদের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিয়েছে ইতালি।

আধাঘণ্টা পর সমতা ফেরান ফেডেরিকো দিমারকো। সান্দ্রো তোনালি ব্যাক হিল পাস করেছিলেন। সেখান থেকে দারুণ ভলিতে জাল কাঁপান দিমারকো। বিরতির পাঁচ মিনিট পর ইতালির স্কোর ২-১ করে দেন ডেভিড ফ্রাত্তেসি।

৭৪ মিনিটে স্বাগতিক ভক্তদের স্তব্ধ করে দেন রাসপাদোরি। ইউরো টুর্নামেন্ট দুই দলের জন্যই হতাশায় কেটেছে। তাই প্রায়শ্চিত্তের খোঁজে ছিল তারা। যেখানে ইতালি ঘুড়ে দাঁড়িয়ে দলে স্বস্তি ফিরিয়েছে। ফ্রান্সের হয়ে অধিনায়ক কিলিয়ান এমবাপ্পেও কোনও প্রভাব রাখতে পারেননি। 

এই জয়ে ‘এ’ লিগের গ্রুপ-২-এ বেলজিয়ামের সঙ্গে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইতালি। বেলজিয়ামও উদ্বোধনী ম্যাচে ইসরায়েলকে ৩-১ গোলে হারিয়েছে। সোমবার ইতালির প্রতিপক্ষ ইসরায়েল।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS