ভিডিও

ইউএস ওপেন জিতে ইতিহাস গড়লেন সিনার

প্রকাশিত: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০১:৪৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০১:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইতালিয়ান হিসেবে প্রথমবার ইউএস ওপেনের ফাইনালে ওঠা ও শিরোপা জিতে ইতিহাস গড়লেন ইয়ানিক সিনার। শিরোপা লড়াইয়ে টেইলর ফ্রিটজকে ৬-৩, ৬-৪, ৭-৫ গেমে হারিয়েছেন তিনি। 

এই বছরে অস্ট্রেলিয়ান ওপেন জিতেই প্রথম গ্র্যান্ড স্লামটি সিনার নিশ্চিত করেছিলেন। ইউএস ওপেন তার দ্বিতীয় গ্র্যান্ড স্লাম। অথচ ১৯ দিন আগেও ডোপ কাণ্ডে জড়িয়েছিল তার নাম! মার্চে নিষিদ্ধ বস্তুর উপাদান মেলায় ডোপ টেস্টে পজিটিভ হয়েছিলেন দু’বার। যদিও পরে অভিযোগ থেকে মুক্তি মেলে তার। একই মৌসুমে ক্যারিয়ারের প্রথম দুটি গ্র্যান্ড স্লাম জয়ের কীর্তিও খুব বেশি নেই। তার আগে ১৯৭৭ সালে এমনটা করতে পেরেছিলেন গুইলেরমো ভিলাস। তার ওপর ইতালিয়ান হিসেবে এবারই প্রথম ফ্ল্যাশিং মিডোয় শিরোপা জিতলেন কেউ।

 অবশ্য শিরোপা জয়ের পর আবেগ ধরে রাখতে পারেননি তিনি। অশ্রুসিক্ত নয়নে জানান সর্বশেষ সময়গুলো তার জন্য মোটেও সহজ ছিল না। বিশেষ করে তার আন্টির অসুস্থতা। শিরোপা জয়কে সেই আন্টিকে উৎসর্গ করে সিনার বলেছেন, ‘স্বাস্থ্যগত দিক দিয়ে আমার আন্টির শরীর মোটেও ভালো না। বলতে পারবো না, তাকে কতদিন আমি আমার জীবনে পাবো। তবে এটা স্বস্তির এখনও তার সঙ্গে এই মুহূর্তগুলো ভাগ করে নিতে পারছি। সে আমার জীবনে খুবই গুরুত্বপূর্ণ একজন।’

সিনারের মতো ইতিহাস গড়ার হাতছানি ছিল ফ্রিটজেরও। ২১ বছরে আমেরিকান হিসেবে প্রথম গ্র্যান্ড স্লাম জয়ের সুযোগ ছিল তার সামনে। সেটা হয়নি বলে দুঃখ প্রকাশ করেছেন তিনি, ‘জানি আপনারা একজন চ্যাম্পিয়নের অপেক্ষায় ছিলেন। আমি দুঃখিত এবার সেটা এনে দিতে পারিনি।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS