ভিডিও

কাউন্টিতে সাকিবের দারুণ শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০১:১৪ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৬:১৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : এক যুগেরও বেশি সময় পর কাউন্টিতে ফিরেই বল হাতে দারুণ শুরু করেছেন সাকিব। টনটনে কাউন্টি ডিভিশন ওয়ানের ম্যাচে সমারসেটের বিপক্ষে চারদিনের খেলার প্রথম দিনে ৩৩.৫ ওভার বোলিং করে ৯৭ রানে ৪ উইকেট নিয়েছেন ৩৭ বছর বয়সী বাঁহাতি স্পিনার। দিন শেষে সারের সেরা বোলারের নামটাও সাকিবই। টাইগার অলরাউন্ডারের দুর্দান্ত বোলিংয়ের পাশাপাশি দানিয়েল ওরালের ৩ উইকেটের সৌজন্যে ৯৫.৫ ওভারে ৩১৭ রানে গুটিয়ে যায় সমারসেট। দলটি অলআউট হতেই প্রথম দিনের খেলার সমাপ্তি ঘোষণা করা হয়। প্রথম দিনের খেলায় সারের হয়ে অভিষেকেই সর্বোচ্চ ওভার বোলিং করেন সাকিব। নিজের প্রথম উইকেটের জন্য সাকিবকে অপেক্ষা করতে হয়েছে ইনিংসে ৫৪তম ওভার পর্যন্ত। টম অ্যাবেল সাকিবের বলে ধোকা খেয়ে বোল্ড হয়েছেন। সেটি ছিল সাকিবের ২২তম ওভার। এরপর সাকিব নিজের ৩১তম ওভারে করেন জোড়া শিকার। ওভারের প্রথম ডেলিভারিতেই বোল্ড করেন ক্যাসি আলড্রিজকে। পঞ্চম বলে এগিয়ে খেলতে গিয়ে স্টাম্পড হন জেমি ওভারটন। সাকিবের ঝুলিতে তখন ৩ উইকেট। দিনের খেলার শেষ ওভারে ফের বল হাতে সাকিব। সমারসেটকে অলআউট করতে দরকার কেবল তখন ১ উইকেট। ব্রেট রান্ডেলকে ফিরিয়ে সেই শূন্যস্থান। আর তাতেই ৩১৭ রানে শেষ সমারসেটের প্রথম ইনিংস।

সাকিবের দিনে সমারসেটকে ৩০০ পেরেনো স্কোর গড়ে দেওয়ার কারিগর টম ব্যান্টন। ডানহাতি এ উইকিটেকিপার ব্যাটসম্যান ১৩২ রানের ইনিংস খেলেছেন। সমারসেটের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান করেছে টম অ্যাবেল। ২০১০ কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো নাম লেখান সাকিব। সেবার উস্টারশায়ারের হয়ে ৮ ম্যাচ খেলার পর পরের মৌসুমে একটি ম্যাচ খেলেন একই দলের হয়ে। সারের হয়ে এবার একটি ম্যাচই খেলবেন সাকিব।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS