ভিডিও

২০২৬ বিশ্বকাপ জিততে নেইমারকে প্রয়োজন : রদ্রিগো

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৩:১১ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৩:১১ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চোটের কারণে অনেক দিন ধরেই ব্রাজিল দলে নেই নেইমার। তার অনুপস্থিতি টের পাচ্ছে ব্রাজিল। বাছাইয়ে টানা তিন ম্যাচ হারের পর সেলেসাওরা জয়ের দেখা পেয়েছে। এই অবস্থায় ২০২৬ বিশ্বকাপ জিততে হলে নেইমারকেই প্রয়োজন-এমন মন্তব্য করেছেন ব্রাজিলকে জয়ে ফেরানো রদ্রিগো।

২৩ বছর বয়সী রদ্রিগো ইকুয়েডরকে ১-০ গোলে হারাতে ভূমিকা রেখেছেন। প্রথমার্ধে তার করা গোলেই নিশ্চিত হয় জয়। কিন্তু রদ্রিগোদের লক্ষ্য ২০২৬ বিশ্বকাপ। তাতে সাফল্য পেতে নেইমারকে চাইছেন তিনি। ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে রদ্রিগো বলেছেন, ‘সে আমাদের তারকা। সেরা খেলোয়াড়। বিশ্বকাপ জিততে হলে সবার তাকে (নেইমার) সহায়তা করতে হবে। সেজন্যই তার সুস্থতা কামনা করছি। তিনি সেরে ওঠার শেষ ধাপে আছেন। আমরা তাকে যত দ্রুত সম্ভব দলে চাই।’

ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ স্কোরার নেইমার লিগামেন্ট ইনজুরির পর অস্ত্রোপচার করান গত ২ নভেম্বর। চোটপ্রাপ্ত হন গত অক্টোবর উরুগুয়ের বিপক্ষে বাছাই খেলতে গিয়ে। রদ্রিগো জানিয়েছেন, অসুস্থ হলেও নেইমারের সঙ্গে নিয়মিত যোগাযোগ হয় তার। যেহেতু নেইমারকে আইডল মনে করেন তিনি, ‘আমরা সব সময় একে অপরের সঙ্গে বার্তা আদান-প্রদান করি। দলের সঙ্গে সে অনুশীলনে ফিরতে যাচ্ছে। সতীর্থ হিসেবে সে দারুণ। তাকে নিয়ে কেউ খারাপ কিছু বললে খুবই কষ্ট লাগে আমার। সে সব সময় আমাকে বার্তা দেয়, নানাভাবে সাহায্য করে। আমি তাকে খুব ভালোবাসি। তাছাড়া তিনি খেলোয়াড় ও মানুষ হিসেবেও আমার আইডল।’

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের সেই ধারটা এখন আর দেখা যাচ্ছে না। বাছাইয়ে তারা উরুগুয়ে, কলম্বিয়া ও আর্জেন্টিনার কাছে টানা হেরেছে। টেবিলেও তাদের অবস্থান ছয় নম্বরে। শুক্রবারের জয়ের পর ১০ পয়েন্ট নিয়ে চারে উঠেছে অবশেষে। বুধবার ভোর সাড়ে ৬টায় তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS