ভিডিও

পচেত্তিনোর কাঁধে যুক্তরাষ্ট্রের দায়িত্ব

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৪:৪৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৪:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : প্রথমবারের মতো আন্তর্জাতিক ফুটবলের চ্যালেঞ্জ নিতে যাচ্ছেন আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো। ক্লাব ফুটবলে ১৫ বছর কোচিং করানোর পর এবারই প্রথম কোন দেশের জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নেন এই আর্জেন্টাইন। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের কোচ হিসেবে যাত্রা শুরু করেন তিনি। সাবেক চেলসি ও টটেনহ্যাম কোচকে ২০২৬ সাল পর্যন্ত দায়িত্ব দিয়েছে ইউএস সকার। সব ঠিক থাকলে ঘরের মাঠে ২০২৬ বিশ্বকাপে পচেত্তিনোর অধীনে খেলবে যুক্তরাষ্ট্র।

প্রথমবার আন্তর্জাতিক কোন দলের কোচ হওয়ার পর পচেত্তিনো বলেছেন, দারুণ কিছু অর্জনের জন্যই যুক্তরাষ্ট্রের দায়িত্ব নিয়েছেন তিনি। পচেত্তিনো বলেন, যুক্তরাষ্ট্রের ফুটবলে যোগ দেয়ার সিদ্ধান্তটি আমার জন্য শুধুই ফুটবলের ব্যাপার নয়, এই দল ও এই দেশ যে পথচলায় আছে, সেই ভ্রমণের সঙ্গী হতে চেয়েছি। সত্যিকার অর্থেই ঐতিহাসিক কিছু অর্জন করার যে প্রাণশক্তি, আবেগ ও তাড়না, সেটিই আমাকে অনুপ্রাণিত করেছে এই দায়িত্ব নিতে।

১৫ বছরের ক্লাব কোচিং ক্যারিয়ারে চেলসি, টটেনহ্যাম, পিএসজি’র মতো দলকে সামলেছেন ৫২ বছর বয়সি এই আর্জেন্টাইন। তার কোচিংয়ে ২০১৬-১৭ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে রানার্স আপ হয় টটেনহ্যাম, ২০১৮-১৯ মৌসুমে ফাইনালে ওঠে চ্যাম্পিয়ন্স লিগের। গত কোপা আমেরিকায় দেশের মাঠে প্রথম রাউন্ড থেকেই বিদায় নেয় যুক্তরাষ্ট্র। এরপর কোচের দায়িত্ব থেকে বাদ দেয়া হয় বারহল্টারকে। তার উত্তরসূরি হলেন এবার পচেত্তিনো। এই আর্জেন্টাইনের সঙ্গে যুক্তরাষ্ট্রের চুক্তির বিস্তারিত জানানো হয়নি। তবে দ্য অ্যাথলেটিক-এর খবর অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার আগে ইউরোপের কোনো ক্লাব তাকে নিতে পারবে না।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS