ভিডিও

বল হাতে আরেকটি মাইলফলক সাকিবের

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০১:৫০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৬:৩০ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান থেকে দেশে না ফিরে ইংল্যান্ডে সারের হয়ে কাউন্টি খেলতে যান সাকিব আল হাসান। সারের হয়ে একটি ম্যাচ খেলতে গিয়েই বল হাতে দূতি ছড়িয়েছেন সাকিব। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও তুলে নিয়েছে চার উইকেট। সেই সঙ্গে প্রথম শ্রেণির ক্রিকেটে স্পর্শ করেছেন ৩৫০ উইকেটের মাইলফলক।

দীর্ঘ ১৩ বছর পর কাউন্টি খেলতে যান সাকিব। সারের হয়ে মাঠে নেমেই বল হাতে দারুণ পারফর্ম করেন তিনি। প্রথম ইনিংসে চার উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও সমানসংখ্যক উইকেট তুলে নিয়েছেন টাইগার এই অলরাউন্ডার। আর তাতেই একটা মাইলফলক স্পর্শ করেন এই বাংলাদেশি। ১০৬তম ম্যাচে এসে প্রথম শ্রেণির ক্রিকেটে সাড়ে তিনশ’ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন সাকিব। সারে বনাম সমারসেটের ম্যাচে তৃতীয় দিন শেষে ৯ উইকেট হারিয়ে ১৯০ রানে এগিয়ে আছে সমারসেট। দ্বিতীয় ইনিংসে প্রতিপক্ষের ৯ উইকেটের চারটিই নিয়েছেন সাকিব। ২৫ ওভার বোলিং করে ৮৩ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন সাকিব। এরমধ্যে আছে দারুণ খেলতে থাকা সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের ছেলে, আর্চি ভনের উইকেট। জেমস রিউকে ফিরিয়ে, প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫০ উইকেট পূর্ণ করেন সাকিব। 

তৃতীয় দিন ৩ উইকেটে ১৬৯ রান নিয়ে শুরু করে সারে। দুই অপরাজিত ব্যাটার, রায়ান প্যাটেল ও বেন ফোকস গড়েন ৬৮ রানের জুটি। রায়ান ৭০ রানে ফিরলে, ছয় নম্বরে ব্যাট করতে নামেন সাকিব। ২৪ বলে ১ বাউন্ডারিতে ১২ রানের বেশি করতে পারেননি। তবে টম কারেনের ঝড়ো ৮৬ রানের ইনিংসে ৩২১ রানে থামে সারে। আর্চি ভন নেন ৬ উইকেট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS