ভিডিও

বাংলাদেশকে নিয়ে সতর্ক থাকার পরামর্শ গাভাস্কারের

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৪:২৪ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১২:১১ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশকে নিয়ে ভারতের এত সতর্কতা এবারের আগে কখনো দেখা যায়নি। পাকিস্তানকে তাদের ঘরের মাঠে টেস্টে হারিয়ে দেওয়ার আত্মবিশ্বাসটাই ভারতকে ভয় দেখাচ্ছে বাংলাদেশ। তাই উত্তরসূরিদের নাজমুল হোসেন শান্ত-মুশফিকুর রহিমদের নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন সুনীল গাভাস্কার। 

ভারতীয় দৈনিক মিড ডের এক কলামে এমনটিই লিখেছেন গাভাস্কার। সাবেক এই ব্যাটিং গ্রেট লিখেছেন, পাকিস্তানে দুটি টেস্ট ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ দল দেখিয়ে দিয়েছে তারাও এমন এক শক্তি যাদের ফেলে দেওয়া যাবে না। এমনকি দুই বছর আগে, যখন বাংলাদেশ সফরে গিয়েছিল ভারত, তখন তারা বাংলাদেশিদের দুর্দান্ত লড়াইয়ের সামনে পড়েছিল। এখন পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের প্রেরণা ভারতকেও হারানোর জন্য উজ্জীবিত করবে তাদের। বাংলাদেশ দলে প্রতিভাবান খেলোয়াড়দের কথাও বিশেষভাবে তুলে ধরলেন গাভাস্কার, যারা তাদের প্রতিপক্ষের বিপক্ষে নিজেদের দুর্বল মনে করে না। তিনি লিখেছেন, ‘তাদের দলে দারুণ কিছু খেলোয়াড় আছে এবং কয়েকজন নতুন সম্ভাবনাময়ী খেলোয়াড় আছে যারা আগের মতো আন্তর্জাতিক ক্রিকেটে তাদের প্রতিপক্ষকে নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত থাকে না। এখন তাদের বিপক্ষে যে দলই খেলুক না কেন, তারা নিজেদেরকে অজেয় ভাবতে পারবে না। কারণ তারাও ছিটকে যেতে পারে যেভাবে পাকিস্তানিরা গেছে। নিশ্চিতভাবে এই সিরিজ হতে যাচ্ছে দেখার মতো কিছু।’

আগামী বৃহস্পতিবার চেন্নাইয়ে ভারত বনাম বাংলাদেশের প্রথম টেস্ট। অতীত পরিসংখ্যান আর কন্ডিশন অনুযায়ী স্বাগতিকরা নিঃসন্দেহে এগিয়ে। সৌরভ গাঙ্গুলী ও অজয় জাদেজার মতো সাবেক ক্রিকেটারদের বিশ্বাস, ভারতের সঙ্গে পেরে উঠবে না বাংলাদেশ। তবে লিজেন্ডারি ক্রিকেটার সুনীল গাভাস্কার রোহিত শর্মাদের এই বলে সতর্ক করলেন যে, আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে অবমূল্যায়ন করলে বিপদ হতে পারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS