ভিডিও

চাপ ধরে রেখে চা বিরতিতে বাংলাদেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০২:৫৯ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৩:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ভারত সফরে চেন্নাইয়ে প্রথম টেস্টে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন পেসার হাসান মাহমুদ। দলীয় ৩৪ রানের মধ্যে ভারতের তিন ব্যাটারকে ফিরিয়ে টপ অর্ডার লণ্ডভণ্ড করে দেন টাইগার এই পেসার। এরপর যশস্বী জয়সাওয়াল ও রিঝভ পন্থের ব্যাটে প্রতিরোধ গড়ে ভারত। তবে আরও তিন উইকেট হারিয়ে ফের চাপে পড়েছে স্বাগতিকরা। হাসানের সঙ্গে ভারত শিবিরে আঘাত হানেন নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দলীয় ১৪ রানে ৬ রান করা রোহিত শর্মাকে সাজঘরে ফেরান হাসান। এরপর দলীয় ২৮ ও ৩৪ রানে আরও দুই উইকেট হারায় ভারত। রানের খাতা খোলার আগেই শিবমন গিলকে আউট করেন হাসান। আর ৬ বলে ৬ রান করা বিরাট কোহলিকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন এই টাইগার পেসার। এরপর জয়সাওয়াল ও পন্থ মিলে প্রতিরোধ গড়েন। ৬২ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৯৬ রানে ৫২ বলে ৩৯ রান করা পন্থকে আউট করে বাংলাদেশকে ফের ব্রেক থ্রু এনে দেন হাসান।

একপ্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেন জয়সাওয়াল। লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন জয়সাওয়াল। এরপর দ্রুতই আরও জোড়া উইকেট হারিয়ে ফের চাপে পড়ে ভারত। জয়সওয়াল ১১৮ বলে ৫৬ ও রাহুল ৫২ বলে ১৬ রান করে আউট হন। শেষ পর্যন্ত ৪৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে চা বিরতিতে গেছে ভারত। রবীন্দ্র জাদেজা ১৭ বলে ৭ ও রবিচন্দ্রন অশ্বিন ১৯ বলে ২১ রানে অপরাজিত আছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS