ভিডিও

প্রোটিয়া টি-টোয়েন্টি লিগে দুই বাংলাদেশি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৪:১২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৯:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ ২০। নতুন আসরের নিলামের জন্য নিবন্ধন করিয়েছেন প্রায় ২শ’ ক্রিকেটার। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার রয়েছে ১১৫ জন। বিদেশি ৮৫ ক্রিকেটারের তালিকায় রয়েছে দুই বাংলাদেশির নাম। এসএ ২০ লিগের নিলামে নিজেদের নাম জমা দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও হাসান মাহমুদ।

আগামী বছর ৯ জানুয়ারি পর্দা উঠবে দক্ষিণ আফ্রিকার এই টুর্নামেন্টের তৃতীয় আসরের। প্রায় একই সময় হতে পারে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে বিপিএলের বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।তবে সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, চলতি বছর ২৭ ডিসেম্বর থেকে শুরু হতে পারে বিপিএল। আর ফাইনাল হতে পারে ২০২৫ সালের ৭ ফেব্রুয়ারি।

দুই দেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট একই সময়ে হলেও সাইফউদ্দিন ও হাসান নাম লিখিয়েছেন এসএ২০ তে। গত মৌসুমে ফরচুন বরিশালে খেলেন সাইফউদ্দিন। সেই টুর্নামেন্টে আলো ছড়িয়ে প্রায় দেড় বছর পর জায়গা পান জাতীয় দলে। আর পেসার হাসান মাহমুদ খেলেন রংপুর রাইডার্সে। পাকিস্তান ও ভারতের বিপক্ষে টেস্টে বল হাতে দুর্দান্ত ফর্মে থাকা হাসানের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৪ লাখ ২৫ হাজার র‌্যান্ড। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২৯ লাখ ৪৩ হাজার ৮৮০ টাকা। আর অলরাউন্ডার সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার র‌্যান্ড বা বাংলাদেশ মুদ্রায় ৮ লাখ ৬৫ হাজার ৮৪৭ টাকা। দুই টাইগার ক্রিকেটার ছাড়াও ইংল্যান্ড, পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ক্রিকেটারদের নাম রয়েছে নিলামে। অস্ট্রেলিয়ার একমাত্র ক্রিকেটার হিসেবে নাম দিয়েছেন ক্যামেরন গ্যানন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS