ভিডিও

প্রাগকে গুঁড়িয়ে দিলো ম্যানসিটি

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৩:২৩ দুপুর
আপডেট: অক্টোবর ২৪, ২০২৪, ০৬:৩৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের তৃতীয় ম্যাচে আরেকটি বড় জয় পেলো ম্যানচেস্টার সিটি। ইতিহাদ স্টেডিয়ামে ৫-০ গোলে তারা উড়িয়ে দিলো স্পার্তা প্রাগকে। তবে এই ম্যাচে আলো কাড়লেন আর্লিং হাল্যান্ড। 

ম্যানসিটি’র গোলমেশিন এক অবিশ্বাস্য গোল করে প্রশংসায় ভাসছেন। দুটি গোল করেছেন হাল্যান্ড। তবে প্রথমটি তাকে নিয়ে গেছে অনন্য এক উচ্চতায়। ৫৮তম মিনিটে সাভিনহোর ক্রস বেশ উঁচুতে ছিল। শূন্যে লাফ দিলেন হাল্যান্ড। গোলমুখের বিপরীত দিকে ঘুরে থাকলেও বাতাসে ভেসে থাকতেই নরওয়েজিয়ান স্ট্রাইকার গোড়ালের পেছন দিয়ে বলে জাল ঠেলে দেন। ইতিহাদের দর্শকদের চোখ বিস্ময়ে ছানাবড়া। 

এই গোল নিয়ে সিটি কোচ পেপ গার্দিওলা বলেছেন, ‘আমি জানি না কীভাবে সে গোলটা করলো। মানুষের জন্য আমি বলবো না (এটা স্বাভাবিক না)। সে বিস্ময়কর গোল করলো। বলে ১৫ কিংবা ২০ বার পা ছোঁয়াতে পারে, কিন্তু ছয় বা সাতটা সুযোগ, এটা অবিশ্বাস্য।’ হাল্যান্ডের ম্যানসিটি সতীর্থ ম্যাথিউস নুনেসও হতবাক, ‘কী অবিশ্বাস্য গোল। আমি নিস্তব্ধ হয়ে গিয়েছিলাম। ডর্টমুন্ডের বিপক্ষে যখন সে একই গোল করেছিল, তখন আমি টিভিতে দেখেছিলাম। আজ একেবারে সামনে দেখলাম, চমৎকার।’

প্রাগ কোচ লার্স ফ্রিসও এই মৌসুমে ১৩ গোল করা হাল্যান্ডকে প্রশংসায় ভাসালেন, ‘কী বলা যায় তাকে নিয়ে, সে সম্ভবত বিশ্বের সেরা স্ট্রাইকার। সে বিশ্বমানের, আমরা মনে করেছিলাম তাকে আটকাতে দক্ষ কাউকে রেখেছি। কিন্তু এভাবে গোল করে সে অবাক করে দিলো। বিশ্বের সেরা খেলোয়াড়দের নিয়ে গড়া বিশ্বসেরা দল তারা।’ ২৪ বছর বয়সী নরওয়েজিয়ান দ্বিতীয় গোল করেন ৬৮তম মিনিটে। সাভিনহোর পাস ধরে বক্সে ঢুকে উঁচু শটে জাল কাঁপান তিনি। চ্যাম্পিয়নস লিগে ৪২ ম্যাচে ৪৪ গোল করে সর্বকালের শীর্ষ গোলদাতার তালিকায় দিদিয়ের দ্রগবার সঙ্গে যৌথভাবে ১৬ নম্বরে হাল্যান্ড। যদিও দ্রগবার লেগেছিল ৯২ ম্যাচ।

২০২৩ সালের চ্যাম্পিয়নস লিগ জয়ীরা এগিয়ে যায় তৃতীয় মিনিটে। ম্যানুয়েল আকাঞ্জির পাস ধরে নিচু কোনাকুনি শটে জালে বল জড়ান ফিল ফডেন। জন স্টোনস ৬৪তম মিনিটে নুনেসের দুর্দান্ত ক্রস থেকে ৩-০ করেন। গত রবিবার উলভসের বিপক্ষে ২-১ গোলে ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের কারিগর ছিলেন ফডেন ও স্টোনস। ওই ম্যাচে ফডেনের কর্নার থেকে স্টোনস স্টপেজ টাইমের গোলে জেতান সিটিকে। প্রাগের বিপক্ষে সিটি পঞ্চম গোলে এগিয়ে যায় ৮৮তম মিনিটে পাওয়া পেনাল্টি থেকে। অ্যাঞ্জেলো প্রেসিয়াদো ফাউল করেন। নুনেসের শট কিপার পিটার ভিনদাহল জেনসেনকে পরাস্ত করে। চেক চ্যাম্পিয়ন প্রাগ প্রথমার্ধে কাউন্টার অ্যাটাক থেকে কয়েকটি সুযোগ পেলেও সিটির ২২ শটের বিপরীতে তাদের পাঁচ শট চাপা পড়ে। ইংলিশ ক্লাব লক্ষ্যে রেখেছিল ১০টি শট। ইন্টার মিলানের সঙ্গে গোলশূন্য ড্র করার পর স্লোভান ব্রাটিস্লাভাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল ম্যানসিটি। ৩৬ দলের লিগ পর্বে তারা পরবর্তী ম্যাচ খেলবে স্পোর্তিংয়ের মাঠে। শীর্ষ আট দল সরাসরি খেলবে শেষ ষোলোতে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS