ভিডিও

মেসি মাঠে না নামায় জরিমানার মুখে আয়োজকরা

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ০৩:৪২ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ০৩:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বর্তমানে প্রাক-মৌসুম সফরে রয়েছে মেসির ক্লাব ইন্টার মায়ামি। দলের সঙ্গে রয়েছেন মেসিও। ইতোমধ্যে কয়েকটি ম্যাচেও মাঠে নেমেছেন আর্জেন্টাইন তারকা। তবে হংকং সফরে মায়ামির একাদশে দেখা যায়নি মেসিকে। যে কারণে এই ম্যাচের আয়োজকদের ওপর ক্ষুব্ধ হয়েছে দেশটির সরকার। ইঙ্গিত দিয়েছে জরিমানার।

ইএসপিএন জানিয়েছে, হংকং একাদশের বিপক্ষে মেসিকে দেখার আশায় ছিল হংকং সরকার। এজন্য আয়োজকদের অনুদান দিয়েছিল। কিন্তু বিশ্বকাপজয়ী তারকাকে এক মিনিটও না খেলানোয় হতাশ হয়েছে দেশটির সরকার। যে কারণে অনুদান থেকে অর্থ কেটে রাখার ইঙ্গিত দেওয়া হয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানায়, এক হাজার হংকং ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ হাজার টাকা) খরচ করে টিকিট কিনেছিলেন দর্শকেরা। ৩৮ হাজার ধারণক্ষমতার স্টেডিয়াম ছিল ভরা। কিন্তু যার খেলা দেখার জন্য এতো উৎসাহ, সেই মেসিকে নামানোই হয়নি। খেলানো হয়নি লুইস সুয়ারেজকেও। ফলে ম্যাচের শেষের দিকে দর্শকেরা ‘রিফান্ড’ চেয়ে আওয়াজ তোলেন। এদিকে মেসি না খেলায় আয়োজক টেটলার এশিয়াকে এক বিবৃতি পাঠিয়েছে হংকং সরকার। সেখানে বলা হয়, ‘মেসি না খেলায় সরকার ও ফুটবল ভক্তরা আয়োজকদের কার্যক্রমে খুবই হতাশ। আয়োজকদের কাছে সব ফুটবল ভক্ত ব্যাখ্যা পাওয়ার দাবি রাখে।’

এই ম্যাচের জন্য হংকংয়ের মেজর স্পোর্টস ইভেন্টস কমিটি (এমএসইসি) ভেন্যু বাবদ ১০ লাখসহ মোট দেড় কোটি হংকং ডলার অনুদান দিয়েছিল। বিবৃতিতে আরও জানানো হয়েছে, ‘এমএসইসি আয়োজকদের সঙ্গে হওয়া শর্তাবলির পরিপ্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে, যার মধ্যে মেসি না খেললে তহবিলের পরিমাণ হ্রাস অন্তর্ভুক্ত।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS