ভিডিও

২০২৬ বিশ্বকাপের সূচির প্রকাশ ফিফা’র

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৫, ২০২৪, ০৪:৫০ দুপুর
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ০২:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপের সূচি চূড়ান্ত করেছে ফিফা। স্থানীয় সময় রোববার ফুটবলের সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ আসরের ম্যাচের ভেন্যু এবং তারিখ প্রকাশ করেছে নিয়ন্ত্রক সংস্থাটি।

তিন দেশের যৌথ আয়োজনে আগামী আসরে অংশগ্রহণকারী দল ও ম্যাচের সংখ্যা বাড়বে। যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর আয়োজনে এই আসরে অংশ নেবে মোট ৪৮টি দল। খেলা হবে ১০৪ ম্যাচ। এর আগে বিশ্বকাপে সাধারণত ৩২ দল অংশগ্রহণ করতো। ম্যাচ হতো ৬৪ টি। সে হিসেবে আগামী বিশ্বকাপ আসরের পরিধি হবে অনেক বড়।

২০২৬ সালের ১১ জুন হবে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। খেলাটির ভেন্যু হলো মেক্সিকোর আজতেকা স্টেডিয়ামে। আর ১৯ জুলাই ফাইনালের মাধ্যমে আসরটি শেষ হবে। ফাইনাল ম্যাচটি হবে যুক্তরাষ্ট্রের নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে। ২০২৬ সালের বিশ্বকাপের মোট ১০৪ ম্যাচের মধ্যে কানাডায় আয়োজন করা হবে ১১টি ম্যাচ। এর মধ্যে টরেন্টো ও ভেনকভারে ১০টি ম্যাচই হবে গ্রুপপর্বের। মেক্সিকোতেও হবে মোট ১৩টি ম্যাচ। দেশটির রাজধানীর দুটি ভেন্যু গুয়াদালাজা ও মনটেরিতে হবে ম্যাচগুলো। এর মধ্যে ১০টি ম্যাচ হবে গ্রুপপর্বের। আসরের বাকি ম্যাচগুলোর সবই হবে যুক্তরাষ্ট্রের মোট ১১টি শহরে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS