ভিডিও

সাকিব নৈপুণ্যে বড় জয় রংপুরের

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ০৫:৫০ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ০৫:৫০ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : রংপুর রাইডার্সের গড়া ১৭৫ রানের পাহাড়ে বিধ্বস্ত হয়েছে দুর্দান্ত ঢাকা । টপ অর্ডার-মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় ১১৫ রানের থেমেছে ঢাকার ইনিংস। ৬০ রানের এই জয়ে শীর্ষে থাকা রংপুর নিজেদের অবস্থান আরও শক্ত করলো। ব্যাট-বলে দারুণ অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ২০ বলে ৩৪ রানের পর বল হাতে নিয়েছেন তিনটি উইকেট।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে রনি তালুকদার-বাবর আজম-সাকিব আল হাসানের দারুণ ব্যাটিংয়ে ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে একবারের চ্যাম্পিয়ন রংপুর। ১৭৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ঢাকা। ওপেনার নাঈম শেখ ছাড়া কেউ প্রতিরোধ গড়তে পারেননি। ৩১ বলে ৪৪ রান করে আউট হন নাঈম।

অষ্টম উইকেটে তাসকিন আহমেদ ও ইরফান শুক্কুর মিলে ১৩ বলে ২৭ রানের জুটি গড়লে ঢাকার ইনিংস ১১৫ রানে শেষ হয়েছে। ইরফান ১৫ বলে ২১ এবং তাসকিন ৮ বলে ১৫ রানের ইনিংস খেলেছেন। রংপুরের হয়ে বল হাতে দারুণ বোলিং করেছেন সাকিব।

১৬ রান খরচায় তার শিকার ছিল সর্বোচ্চ তিনটি উইকট। হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন শেষ দিকে। হয়নি যদিও। এছাড়া শেখ মেহেদী, সালমান ইরশাদ ও হাসান মাহমুদ প্রত্যেকে দুটি করে উইকেট নেন।


টস হেরে ব্যাটিং নেওয়া রংপুরের শুরুটা ছিল দুর্দান্ত। দুই ওপেনার রনি ও বাবর মিলে ৪৬ বলে গড়েন ৬৭ রানের জুটি। দারুণ ব্যাটিং করতে থাকা রনি ৩৯ রানে আউট হতেই জুটি ভাঙে তাদের। ২৪ বলে ৬ চার ও ১ ছক্কায় রনি তার ইনিংসটি সাজিয়েছেন। সঙ্গী হারিয়ে বাবর এবার জুটি গড়েন সাকিবের সঙ্গে। ৩৯ বলে ৫২ রানের জুটি গড়ে আউট হন পাকিস্তানের এই ক্রিকেটার।

৪৩ বলে ৫ চারে ৪৭ রানের ইনিংস খেলেছেন তিনি। ব্যাট নিয়ে বিপিএলে অস্বস্তির মাঝে থাকা সাকিব আজই ছন্দময় ব্যাটিং করেছেন। চলতি টুর্নামেন্টে তিন ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ২ রান। আজ খেলেছেন ৩৪ রানের দুর্দান্ত একটি ইনিংস।

তার ২০ বলের ইনিংসে ছিল ১ চার ও ৩ ছক্কা! তার পর মিডল অর্ডারে নুরুল হাসানের ১০ বলে ১৬ এবং মোহাম্মদ নবীর ১৬ বলে ২৯ রানের অপরাজিত ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে রংপুর।

ঢাকার হয়ে মোসাদ্দেক সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন। বাকি দুটি উইকেট নেন আরাফাত সানি ও সাব্বির হোসেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS