ভিডিও

ভুটানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, ফাইনালে প্রতিপক্ষ ভারত

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৬, ২০২৪, ০৯:২৭ রাত
আপডেট: ফেব্রুয়ারি ০৭, ২০২৪, ১১:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : টানা দুই জয়ে আগেই সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। এবার নিয়মরক্ষার ম্যাচে ভুটানকেও উড়িয়ে দিয়েছে টাইগ্রেসরা।

আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ভুটানকে ৪-০ গোলে হারিয়েছে সাইফুল বারী টিটুর শিষ্যরা। তাতে তিন ম্যাচের সবকটিতে জিতে আসরে অপরাজিত থেকে ফাইনালে পা রেখেছে সাগরিকা-মিতুরা। ফাইনালে ওঠার লড়াইয়ে দিনের আরেক ম্যাচে নেপালকে ৪-০ গোলে হারিয়ে  টিকিট নিশ্চিত করেছে ভারতও। আগামী ৮ ফেব্রুয়ারি কমলাপুরে সন্ধ্যায় ৬টায় শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

এদিন বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নিয়মরক্ষার ম্যাচে শুরু থেকেই আগ্রাসী বাংলাদেশ। অপেক্ষাকৃত দুর্বল ভুটানের বিপক্ষে নিয়মিত একাদশের ৯ জনকে বিশ্রামে রেখে একাদশ গোছান টিটু। গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ১৮ মিনিট পর্যন্ত। ভুটানের গোলরক্ষক দীক্ষা রায়কে বুঝে ওঠার কোনো সুযোগ দেননি  ফরোয়ার্ড নুসরাত জাহান মিতু।

জটলার মধ্যে থেকে গোল করে বাংলাদেশ লিড এনে দেন তিনি। ৩০ মিনিটে ব্যবধানে দ্বিগুণ করেন ঐশি খাতুন। কর্নার থেকে মিতুর ক্রস হেডে জালে জড়ান তিনি। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির পরও আগ্রাসী ছিল টিটুর শিষ্যরা। ৫৭ মিনিটে ডানপ্রান্ত ধরে আক্রমণে উঠে বক্সে ঢুকে শ্রীমতি তৃষ্ণা রানীকে পাস দেন ঐশি।

গোলবারের সামনে অরক্ষিত থাকা তৃষ্ণা আলতো ছোঁয়ায় বল জালে জড়ান। ছয় মিনিট পর গোলরক্ষক ও এক ডিফেন্ডারের ভুলে চতুর্থ গোল হমজ করে ভুটান। গোলরক্ষকের পাস ব্যাক দেন শেনদু শেরিং পেলজম। কিন্তু সেটা গোলরক্ষক দীক্ষা রায় দখলে নেয়ার আগে এগিয়ে গিয়ে জালে জড়ান ঐশি।

এরপরও একাধিক আক্রমণ চালিয়েছে বাংলাদেশ। তবে জালে জড়ায়নি কোনো বল। তাতে ৪-০ গোলের জয়ে সন্তুষ্ট থাকতে হয় মিতুদের। এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ভারতকে ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS