ভিডিও

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে নাইজেরিয়া

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৮, ২০২৪, ০১:০৮ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ০৮, ২০২৪, ০১:০৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : নাইজেরিয়াকে এক প্রকার স্তব্ধ করে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ফাইনালে যাওয়ার উচ্ছ্বাসে মাতার ঠিক আগ মুহূর্তে নাইজেরিয়ার জালে বল পাঠিয়ে দেয় আসরে চমক দেওয়া দক্ষিণ আফ্রিকা। ফাইনালে এক পা থেকে স্বপ্নভঙ্গের শঙ্কায় পড়ে গিয়েছিলেন ভিক্টর ওসিমহেনরা। 

শেষ পর্যন্ত টাইব্রেকার ভাগ্যে জিতেছে আফ্রিকান কাপ অব নেশন্সের অন্যতম ফেবারিট দল নাইজেরিয়া। সেখানে খুব একটা বেগ পেতে হয়নি। টাইব্রেকারে ৪-২ গোলে জিতে উঠে গেছে ফাইনালে। বুধবার রাতে আইভরিকোস্টের পিচ স্টেডিয়াম অব বুয়াকেতে প্রথমার্ধে গোল শূন্য সমতা করে নাইজেরিয়া ও দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করে লিড নেয় আফ্রিকান ঈগলসরা। ওসিমহেন মাঠে থাকলেও পেনাল্টি নেন অভিজ্ঞ ডিফেন্ডার উইলিয়াম ট্রস্ট ইকং। ওই গোলেই ফাইনালে যাওয়ার পথ তৈরি করে ফেলেছিল নাইজেরিয়া। কিন্তু ম্যাচের ঠিক ৯০ মিনিটে গোল করে সমতায় ফেরে দক্ষিণ আফ্রিকা। তাদের গোলটিও আসে পেনাল্টি থেকে। শেষ সময়ে গোল খেয়ে স্বপ্নভঙ্গের শঙ্কায় পড়ে গেলেও টাইব্রেকারে ভুল করেনি দলটি। 

প্রথম শটেই নাইজেরিয়া গোল করে। দক্ষিণ আফ্রিকা মিস করে বিদায়ের পথে পা বাড়ায়। নাইজেরিয়া তৃতীয় শট মিস করায় দক্ষিণ আফ্রিকা তাদের ধরে ফেলার সুযোগ পায়। কিন্তু চতুর্থ শটটি আবার তারা মিস করে। এরপর পঞ্চম শটে নাইজেরিয়া গোল করলে দক্ষিণ আফ্রিকার আর শেষ শট নিতে হয়নি। আগামী ১২ ফেব্রুয়ারি আফ্রিকান কাপ অব নেশন্সের ফাইনালে স্বাগতিক আইভরিকোস্টের মুখোমুখি হবে নাইজেরিয়া।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS