ভিডিও

নেইমারের ব্রাজিলের সান্তোসে ফেরা নিয়ে আলোচনা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৫:১৪ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৫:১৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ২০১৭ সালে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখানোর পর থেকেই যে নেইমারের পারফরম্যান্স নিম্নমুখী! সেরা সময়ে ফিরতে ৩২ বছর বয়সী নেইমার কী আবার সান্তোসে ফিরবেন? ব্রাজিলের ক্লাবটির সভাপতি মার্সেলো তিসেইরা ইএসপিএন ব্রাজিলকে বলেছেন, নেইমারের সঙ্গে এ নিয়ে তার কথা হয়েছে। আলোচনটা ‘কার্যকর’ ছিল বলেও উল্লেখ করেছেন তিনি!

পিএসজিতে ৬ মৌসুম কাটালেও নেইমার প্যারিসের ক্লাবটিতে সেভাবে থিতু হতে পেরেছেন কই! ৬ মৌসুমে ৫টি লিগসহ ১৩টি শিরোপা জিতলেও পিএসজির সবচেয়ে কাঙ্ক্ষিত চ্যাম্পিয়নস লিগ অধরাই থেকে গেছে নেইমারের। বারবার চোটে পড়া এবং চ্যাম্পিয়নস লিগ জেতাতে না পারায় প্যারিসে শেষ দিকে নেইমারকে দুয়োও শুনতে হয়েছে পিএসজির সমর্থকদের কাছ থেকে। শেষ পর্যন্ত পিএসজিতে টিকতে না পেরে গত বছর ফ্রান্স থেকে উড়াল দিয়েছেন সৌদি আরবের ফুটবলে। সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালে নাম লিখিয়েও খুব একটা স্বস্তিতে নেইমার। দলটির হয়ে মাত্র ৩ ম্যাচ খেলার পরই চোটে পড়েন ব্রাজিলিয়ান তারকা। এখনো মাঠে ফিরতে পারেননি। বিদেশি কোটার সদ্ব্যবহার করার জন্য আল হিলাল এ মৌসুমের প্রো লিগের স্কোয়াড থেকে নেইমারকে বাদ দিয়ে আরেকজনে রেখেছে।

এর মধ্যেই গুঞ্জন ওঠে আল হিলাল নেইমারকে আর দলেই রাখতে চায় না। নেইমারও নাকি সৌদি আরবের ফুটবলে থাকতে চান না। এই মুহূর্তে ব্রাজিলে পুনর্বাসনে থাকা নেইমারের সম্প্রতি দেখা হয়েছে সান্তোসের সভাপতি তিসেইরার সঙ্গে। সেই দেখা হওয়ার প্রসঙ্গ টেনে ইএসপিএন ব্রাজিল তিসেইরাকে প্রশ্ন করেছিল নেইমারকে সান্তোসে ফেরানোর কথা তারা ভাবছে কি না, তা নিয়ে। তিসেইরা এর উত্তরে বলেছেন, ‘সংক্ষিপ্ত আলোচনা হয়েছে। কিন্তু সংক্ষিপ্ত আলোচনাও কখনো কখনো অনেক কার্যকর হয়। এখানে (সান্তোস) খেলার জন্য তাকে আগে ভালোভাবে সেরে উঠতে হবে।’

সান্তোসের একাডেমিতে বেড়ে ওঠা নেইমার ক্লাবটির সিনিয়র দলে খেলতে শুরু করেন ২০০৩ সালে। কিংবদন্তি পেলের সাবেক ক্লাবটির হয়ে তিনি ৬ মৌসুমে একটি লিবের্তাদোরেস কাপসহ জেতেন ৬টি শিরোপা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS