ভিডিও

রেকর্ড গড়া জয় ভারতের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৪:৫২ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৪:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের মন্ত্রে ইংল্যান্ডকেই ঘায়েল করল ভারত। ‘বাজবল’-এর তত্ত্বকে রুদ্ধ করে উল্টো জাবাব দিল স্বাগতিকরা। রাজকোট টেস্টে তার ফল পেয়েছেন রোহিত শর্মারা। যশস্বী জয়সওয়ালের ডাবল সেঞ্চুরির পর দাপট ভারতীয় বোলারদের।

রবীন্দ্র জাদেজার ৫ উইকেটের সঙ্গে বাকিদের ধারাবাহিক বোলিংয়ের তোপে দিশাহারা সফরকারী ব্যাটাররা। ৫৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নামা দলটি গুটিয়ে যায় ১২২ রানে। ৪৩৪ রানে পাওয়া এই জয় রানের ব্যবধানে রেকর্ড ভারতের। সব মিলিয়ে রানের ব্যবধানে এটি দ্বিতীয় বৃহত্তর হার ইংল্যান্ডের। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট শেষ হলো এক দিন হাতে রেখে।

লক্ষ্য তাড়ায় ১০ নম্বরে নামা মার্ক উড ছাড়া ইংল্যান্ডের আর কোনো ব্যাটার ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। আগের ইনিংসে শতক করা ওপেনার বেন ডাকেট ফেরেন ৪ রান করে। জাদেজা পাঁচটি ও কুলদীপ যাদব নেন ২ উইকেট। পারিবারিক কারণে প্রথম ইনিংসে টেস্টের বাইরে চলে যাওয়া রবিচন্দ্রন অশ্বিন এই ইনিংসে ফিরে ৬ ওভার হাত ঘুরিয়ে নেন ১ উইকেট।

এর আগে ২ উইকেট হারিয়ে ১৯৬ রানে আজ চতুর্থ দিন শুরু করে ভারত। ৬৫ রানে অপরাজিত থাকা শুবমান গিল ৯১ করে রান আউটে কাটা পড়েন। তবে ১০৪ রান করে আগের দিন পিঠের চোটে মাঠ ছাড়া যশস্বী ফিরে ঠিকই ডাবল সেঞ্চুরি তুলে নেন। আক্রমণাত্মক ব্যাটিংয়ের অপূর্ব প্রদর্শনীতে ১২টি ছক্কা এবং ১৪টি চারে ২৩৬ বলে ২১৪ রানের অপরাজিত ইনিংসটি সাজান তিনি। সঙ্গে সরফরাজ খানের অপরাজিত ৬৮ রান করেন। ৪ উইকেটে ৪৩০ রানে ভারত দ্বিতীয় ইনিংস ঘোষণা করে।

আগের ইনিংসের লিড মিলিয়ে জয়ের জন্য চতুর্থ ইনিংসে ইংল্যান্ডকে ৫৫৭ রানের প্রায় অসম্ভব লক্ষ্য দেয় ভারত। এই রান পাহাড়ের নিচে চাপা পড়েন ইংলিশ ব্যাটাররা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS