ভিডিও

আইপিএল’র সর্বকালের সেরাদের তালিকা প্রকাশ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৫:১১ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০১:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বিশ্বের অন্যতম সেরা ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে বিরাজ করে বাড়তি উন্মাদনা। এই উন্মাদনার মাঝেই নতুন আসর শুরুর আগে আইপিএলের সর্বকালের সেরা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

ভারতীয় গণমাধ্যম বলছে, এই তালিকা প্রণয়নের জন্য টম মুডি, ওয়াসিম আকরাম, ডেল স্টেইন, ম্যাথু হেইডেনকে নিয়ে একটি নির্বাচক প্যানেল গঠন করেছিল বিসিসিআই। এবার আইপিএলের সর্বকালের সেরা ১৫ ক্রিকেটারদের বেছে নিলেন তারা। ভারতীয় গণমাধ্যম আরও বলছে, এ পর্যন্ত যতগুলো আসর হয়েছে এবং সবগুলো আসরে যতজন খেলেছেন তাদের মধ্য থেকে এ ক্রিকেটারদের বেছে নেওয়া হয়েছে।

নিয়ম অনুযায়ী এই দলে রাখা হয়েছে সাতজন বিদেশি ক্রিকেটার। আর প্রথম একাদশে রাখা হয়েছে চারজন বিদেশি ক্রিকেটারকে। ওপেনার হিসেবে দলে সুযোগ পেয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং ভারতের বিরাট কোহলি। ব্যাটিং অর্ডারের তিনে রাখা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে। মিডল অর্ডারে সুরেশ রায়না, এবি ডি ভিলিয়ার্স, সূর্যকুমার যাদবের সঙ্গে আছেন মহেন্দ্র সিংহ ধোনি। ১৫ সদস্যের দলে অলরাউন্ডার হিসেবে রাখা হয়েছে হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা এবং কায়রন পোলার্ডকে। স্পিনার হিসেবে রয়েছেন রশিদ খান, সুনীল নারাইন এবং যুজবেন্দ্র চাহাল। আর পেসার হিসেবে আছেন লাসিথ মালিঙ্গা এবং জসপ্রিত বুমরা। তারকা ক্রিকেটারদের নিয়ে গঠিত এই দলকে নেতৃত্ব দেবেন ধোনি। 

কিন্তু জায়গা হয়নি বাংলাদেশের কারও। বাংলাদেশ থেকে সবচেয়ে বেশিবার আইপিএলে প্রতিনিধিত্ব করেছেন সাকিব আল হাসান। দুইবার শিরোপা জিতেছেন তিনি। এর পরেই আছেন মুস্তাফিজুর রহমান। একবার জিতেছেন বাঁহাতি এই পেসার। এ ছাড়া মাশরাফী বিন মোর্ত্তজা, মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক ও লিটন দাস খেলেছেন একটি করে মৌসুম। তবে সর্বকালের সেরা তালিকায় আসতে পারতেন সাকিব। কিন্তু বিবেচনা করা হয়নি তাকে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS