ভিডিও

আনুশকা-কোহলির ছেলের নাম ‘অকায়’

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০১:২০ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০১:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় সন্তানের মা-বাবা হয়েছেন বলিউড তারকা আনুশকা শর্মা ও ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি দম্পতি। তাদের ঘরে এসেছে ছেলে সন্তান।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ইনস্টাগ্রামে দ্বিতীয়বার মা-বাবা হওয়ার সুসংবাদ দেন আনুশকা ও বিরাট কোহলি।

এই তারকা দম্পতি জানান, গত ১৫ ফেব্রুয়ারি তাদের দ্বিতীয় সন্তানের জন্ম হয়েছে। যার নাম রাখা হয়েছে ‘অকায়’। যৌথ বিবৃতিতে সদ্যোজাত সন্তানের জন্য সবার শুভকামনা চেয়েছেন এই তারকা দম্পতি। একইসঙ্গে তাদের ব্যক্তিগত গোপনীয়তার প্রতিও সম্মান দেখানোর অনুরোধ করেছেন।

কয়েক মাস ধরে খুব একটা প্রকাশ্যে দেখা মেলেনি আনুশকার। কিছুটা লোকচক্ষুর আড়ালে রেখেছেন নিজেকে। এরই মাঝে কোহলি পারিবারিক কারণে কয়েক দফা ছুটি নেন। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে তো নিজেকে সরিয়ে নিয়েছেন পুরোপুরি। সে কারণে দুই তারকার ভক্তরা দুইয়ে দুইয়ে মিলাচ্ছিলেন বেশ কিছু সময় ধরে। তবে দুজনেই এ নিয়ে প্রকাশ্যে কিছু বলেননি। বার্তা আসেনি তাদের পরিবারের পক্ষ থেকেও। 

শেষমেশ জল্পনা থামালেন কোহলি। নিজের আইডিতে পোস্ট করা একটি বিবৃতিতে লিখেছেন, আমাদের হৃদয়ের সমস্ত ভালোবাসা এবং আনন্দের সঙ্গে সবাইকে জানাচ্ছি, গত ১৫ ফেব্রুয়ারি আমাদের পুত্রসন্তান ‘অকায়’কে পৃথিবীতে স্বাগত জানিয়েছি। ভামিকা তার ছোট্ট ভাইকে স্বাগত জানিয়েছে। আমরা আমাদের জীবনের এই সুন্দর সময় আপনাদের আশীর্বাদ এবং শুভকামনা প্রার্থনা করছি। আমরা এই সময় আমাদের গোপনীয়তাকে সম্মান জানানোর জন্যও অনুরোধ করছি।’

“অকায়” নামটি জানার পর থেকেই ভক্ত-অনুরাগীরা এ নামের অর্থ জানতে আগ্রহী হয়ে উঠেছেন। অনেকেই গুগলে সার্চ করে এই নামের অর্থ খুঁজছেন।

বাংলা অভিধান অনুযায়ী অকায় শব্দটির অর্থ “পরমাত্মা”। তবে এটা ছাড়াও এই শব্দের আরও অর্থ রয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম বলছে, অকায় একটি তুর্কি শব্দ। তুর্কি ভাষায় “অকায়” শব্দের মানে হলো “উজ্জ্বল চাঁদ”।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS