ভিডিও

রেফারিকে কী বলে লাল কার্ড দেখেন বেলিংহাম!

প্রকাশিত: মার্চ ০৩, ২০২৪, ০৪:২৯ দুপুর
আপডেট: মার্চ ০৩, ২০২৪, ০৪:২৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : লা লিগায় ভ্যালেন্সিয়া-রিয়াল মাদ্রিদ ম্যাচের শেষ মুহূর্তের খেলা চলছিল। যেকোনো সময় বাজবে শেষ বাঁশি। ডান প্রান্ত থেকে আক্রমণে উঠেছিল রিয়াল। দলটির এক খেলোয়াড় ক্রস করে বল পাঠান বক্সে। হেডে বেলিংহামের গোল এবং রেফারির শেষ বাঁশি দুটিই একসঙ্গে ঘটে।

রিয়াল খেলোয়াড়েরা উদ্যাপনের বদলে দৌড়ে এসে ঘিরে ধরেন রেফারি হেসুস গিল মানজানোকে। ভ্যালেন্সিয়ার খেলোয়াড়েরাও ছুটে আসেন মানজোনার দিকে। দুই পক্ষের বাদানুবাদের পর রিয়াল জয়সূচক গোল না পেলেও বেলিংহামের জুটেছে লাল কার্ড। ২-২ গোলের নাটকীয় ড্রয়ের ম্যাচে যা রিয়ালের জন্য বড় ধাক্কা হয়ে আসে। কিন্তু রেফারি মানজানোকে কী এমন বলেছিলেন বেলিংহাম, যে কারণে তাকে লাল কার্ড দেখতে হলো! দলবদল বিশেষজ্ঞ ও ফুটবল বিশ্লেষক ফাব্রিজিও রোমানো সামাজিক যোগাযোগমাধ্যমে বেলিংহামের কথাগুলো তুলে ধরেন। প্রকাশের অযোগ্য শব্দ ব্যবহার করে বেলিংহাম রেফারি মানজানোকে বলেন, বল তখন বাতাসে ছিল। অর্থাৎ শেষ বাঁশি বাজার আগে আক্রমণটি শেষ হওয়ার সুযোগ দেননি রেফারি। 

মূলত কথার মধ্যে গালি ব্যবহারের কারণেই লাল কার্ডের খড়গে পড়তে হয়েছে বেলিংহামকে। ম্যাচের পর ইংলিশ মিডফিল্ডার অবশ্য এক ভক্তের টুইটে রিটুইট করেছেন। সেই টুইটে গোল বাতিলের ঘটনাকে ‘কেলেঙ্কারি’ দাবি করা হয়েছে।

ম্যাচ শেষে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘কী আর বলব। খুব বেশি কিছু বলার নেই। এমন কিছু ঘটেছে, যা নজিরবিহীন। আমার মনে হয় বল যখন ভ্যালেন্সিয়ার দখলে ছিল, তখনই ম্যাচ শেষ করা দরকার ছিল। এরপর বেলিংহামের লাল কার্ডে আমরা বিরক্ত হয়েছি। বেলিংহাম রেফারিকে বলেছেন, ‘এটা (গালিবাচক শব্দ ব্যবহার করে) গোল ছিল।’ সে রেফারিকে অপমান করেনি। আমরা দেখব আইনে রেফারিরা কী লিখেছেন। খেলোয়াড়েরা রাগান্বিত ছিল। আমাদের সবাইকে শান্ত হতে হবে। বুধবার আমাদের গুরুত্বপূর্ণ ম্যাচ আছে।’

এদিন ভ্যালেন্সিয়ার মাঠ মেস্তায়ায় আধঘণ্টার মধ্যে ২-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। পরে প্রথমার্ধের যোগ করা সময়ে এবং ৭৬ মিনিটে গোল করে ম্যাচে সমতা ফেরান ভিনিসিয়ুস জুনিয়র। শেষ মুহূর্তে বেলিংহামের গোলটি বাতিল না হলে জিততেও পারত রিয়াল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS