ভিডিও

বাংলাদেশের সামনে বিশাল রানের পাহাড়

প্রকাশিত: মার্চ ০৪, ২০২৪, ০৮:০৫ রাত
আপডেট: মার্চ ০৪, ২০২৪, ১০:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

মাঠে নেমে বল হাতে তেমন কিছু করতে পারেনি বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে স্বাগতিকদের ২০৭ রানের বিশাল লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা। ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২০৬ রান তোলে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নামে বাংলাদেশ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক শান্ত। শরিফুল ইসলামের করা প্রথম বলেই চার মারেন অভিষেক ফার্নান্দো। দ্বিতীয় বলে তাকে তুলে নেন বাঁহাতি এই পেসার। ফার্নান্দোকে উইকেটের পেছনে লিটন দাসের ক্যাচে পরিণত করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেনে শরিফুল। দ্বিতীয় উইকেটে ৩৩ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন কুশল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস। ৩৭ রানে কামিন্দুকে ফেরান তাসকিন আহমেদ। সৌম্য সরকারের হাতে ধরা পড়ার আগে ১৪ বলে ১৯ রান করেন কামিন্দু।

এরপর বাংলাদেশকে হতাশার তিক্ততা দেন কুশল ও সাদিরা সামারাবিক্রমা। দুজনের ৯৬ রানের জুটিতে খেই হারিয়ে ফেলে স্বাগতিকরা। ৩৬ বলে ছয়টি চার ও তিনটি ছক্কায় ৫৯ রানের চমৎকার ইনিংস খেলেন কুশল। তাকে ফিরিয়ে জুটি ভাঙেন রিশাদ হোসেন। রিশাদের লেগ স্পিনে কাত হয়ে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ তুলে দেন কুশল। আরেকপ্রান্ত আগলে রেখে অর্ধশতক তুলে নেন সামারাবিক্রমা। ৪৩ বলে ফিফটি পূর্ণ করা সামারাবিক্রমা অপরাজিত থাকেন ৪৮ বলে আট চার ও এক ছয়ে ৬১ রানে।

তাকে সঙ্গ দেন শ্রীলঙ্কান অধিনায়ক চারিথ আসালাঙ্কা। ২১ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS