ভিডিও

সৌম্যর ‘নটআউট’ ঘিরে বিতর্ক, মাঠে উত্তাপ

প্রকাশিত: মার্চ ০৬, ২০২৪, ১০:৪৬ রাত
আপডেট: মার্চ ০৭, ২০২৪, ১১:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : সিলেটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে সৌম্য সরকার আউট নিয়ে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক দেখা দেয়। এর প্রতিবাদ জানিয়ে অনেকটা সময় খেলা বন্ধ রাখেন লঙ্কান ক্রিকেটাররা। যদিও এরপর তাদের মেনে নিতে হয়েছে আম্পায়ারের সিদ্ধান্ত।

১৬৬ রান তাড়া করছে বাংলাদেশ। ইনিংসের চতুর্থ ওভারের ঘটনা। বিনুরা ফার্নান্দোর শর্ট লেংথের বলে পুুল করেছিলেন সৌম্য। বল চলে যায় উইকেটরক্ষকের হাতে। শ্রীলঙ্কার আবেদনে সাড়া দিয়ে আম্পায়ার গাজী সোহেল আঙুল তুলে দেন। সৌম্য সঙ্গে সঙ্গে রিভিউ নিয়ে নেন। মনে হচ্ছিল, বল হয়তো ব্যাটে স্পর্শ করেনি। কিন্তু রিপ্লেতে দেখা যায় অন্যরকম। আল্ট্রা-এজে দেখা যায় স্পাইক। তবে টেলিভিশন আম্পায়ার মাসুদুর রহমান বলেছেন, স্পাইক দেখানোর সময় বল ও ব্যাটের মধ্যে ‘গ্যাপ’ দেখেছেন তিনি। স্পাইক এসেছে বল ব্যাটের বাইরে চলে যাওয়ার পর। ফলে সৌম্যকে নটআউট ঘোষণা করেন তৃতীয় আম্পায়ার। মাঠের আম্পায়ার সিদ্ধান্ত বদল করতে বাধ্য হন।

স্বাভাবিকভাবেই তাতে সন্তুষ্ট হতে পারেনি শ্রীলঙ্কা দল। আম্পায়ার শরফুদ্দৌলাকে ঘিরে ধরেন তারা। অনেকক্ষণ তারা প্রতিবাদ করে ম্যাচ বন্ধ রাখেন। লঙ্কান কোচ ক্রিস সিলভারউড গিয়েছিলেন চতুর্থ আম্পায়ার তানভীর আহমেদের কাছেও। কিন্তু শেষ পর্যন্ত তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকে, নটআউট থাকেন সৌম্য।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS