ভিডিও

এবার রাজনীতির মাঠে নামতে চলেছেন শামি!

প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০১:১৭ দুপুর
আপডেট: মার্চ ১০, ২০২৪, ০১:১৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ভারতীয় দলের নির্ভরতায় পরিণত হয়েছেন মোহাম্মদ শামি। শুরুর দিকে তাকে খেলানোই হচ্ছিল না। হার্দিক পান্ডিয়ার চোটে একাদশে ফেরেন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক দুর্দান্ত পারফরম্যান্সে দলকে ফাইনালে তুলতেও বড় ভূমিকা ছিল তার। সব ম্যাচ না খেলেও টুর্নামেন্টের সেরা বোলার ছিলেন তিনি। 

বিশ্বকাপের পর থেকেই চোটের কারণে মাঠে দেখা যায়নি শামিকে। সর্বশেষ জানা যায়, আসন্ন আইপিএলেও খেলতে পারছেন না তিনি। গোড়ালির চোটের অস্ত্রোপচার করাতে যেতে হবে ইংল্যান্ড। এই যখন অবস্থা, তখন শামিকে নিয়ে নতুন গুঞ্জন শোনা যাচ্ছে। এবার আলোচনাটা খেলার মাঠ কেন্দ্রিক নয়।

খেলার মাঠ রাতারাতি বদলে গিয়েছে রাজনীতির ময়দানে। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে দাবি, আসন্ন লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন বিজেপির হয়ে ভোট ময়দানে নামতে চলেছেন ভারতীয় এই তারকা পেসার। এরই মধ্যে তার কেন্দ্র নিয়েও জল্পনা শুরু হয়ে গেছে। তার লোকসভা কেন্দ্র হতে পারে পশ্চিমবঙ্গের বসিরহাট। যদিও শামির নিজের ইচ্ছা উত্তরপ্রদেশের কোনো আসন থেকে দাঁড়ানোর।

অবশ্য অনেকেরই প্রশ্ন, ক্যারিয়ারের মধ্যগগনে কেন রাজনীতির ময়দানে নামতে চলেছেন শামি? অবশ্য ভারতীয় এই পেসারের তরফে এ ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া না গেলেও গণমাধ্যমে জল্পনা থেমে নেই। ক্যারিয়ারে খ্যাতি কিংবা বাহবা আগেও পেয়েছেন। তবে গত কয়েক মাসে অনেক কিছুই ঘটেছে শামির জীবনে। ক্রিকেটার হিসেবে তার জনপ্রিয়তা রাতারাতি অনেক বেড়ে গেছে।

বিশ্বকাপ ফাইনালে হারের পর দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে জড়িয়ে ধরেছেন, সেই মোদির সরকারই তাকে অর্জুন পুরস্কার দিয়েছে। ধারণা করা হচ্ছে, ক্ষমতাসীন বিজেপির তরফে সংসদীয় রাজনীতিতে প্রবেশ করার প্রস্তাব দেওয়া হয়েছে তাকে। 

ক্রিকেটার হিসেবে শামির সর্বোচ্চ স্তরে ওঠে আসাটা রূপকথার চেয়ে কম কিছু নয়। উত্তরপ্রদেশ থেকে কলকাতা আগমন। চরম অর্থকষ্টের মধ্যে বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট সার্কিটে। তারপর আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা। এই দীর্ঘ যাত্রাপথে কম উপেক্ষিত হতে হয়নি তাকে। প্রথমে উত্তরপ্রদেশের হয়ে রঞ্জি খেলার ইচ্ছা ছিল, পূরণ হয়নি। তারপর নিজ যোগ্যতায় যখন জাতীয় দলে সুযোগ পেলেন, তখনও বারবার পরীক্ষার মুখে পড়তে হয়েছে।

কোনো এক ম্যাচে খারাপ পারফর্ম করলেই ভারতীয় একাংশের সমর্থকদের তরফে শামিকে পেতে হয়েছে ‘দেশবিরোধী’ তকমা। প্রশ্ন তোলা হয়েছে তার ‘পাক প্রীতি’ নিয়েও। এর বাইরে ব্যক্তিগত জীবনেও তাকে কম ঝক্কি পোহাতে হয়নি। পরিত্যক্তা স্ত্রী হাসিন জাহান বারবার তার নামে কুৎসা করে গিয়েছেন। হাসিনের করা মামলার বেড়াজাল এখনও ভেদ করতে পারেননি শামি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS