ভিডিও

আইসিসি’র তিন সংস্করণেই শীর্ষে ভারত

প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০৪:০৯ দুপুর
আপডেট: মার্চ ১০, ২০২৪, ০৪:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আইসিসি’র ওয়ানডে ও টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আগে থেকেই শীর্ষে ছিল ভারত। এবার ইংল্যান্ডে বিপক্ষে সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট জিতে দারুণ এক সুখবর পেল রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। 

সদ্য শেষ হওয়া সাদা পোশাকের সিরিজে ইংল্যান্ডকে ৪-১ ব্যবধানে পরাজিত করেছেন ভারত। ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের শেষ ম্যাচে গতকাল বেন স্টোকসের দলকে ইনিংস এবং ৬৪ রানে হারিয়েছে স্বাগতিকরা। ধর্মশালা টেস্টের পর এই সংস্করণের র‌্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। যেখানে অবধারিতভাবেই র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছে এশিয়ান জায়ান্টরা। এর মাধ্যমে বর্তমানে তিন ফরম্যাটের শীর্ষে অবস্থান করছে তারা ভারত। র‌্যাংকিং টেবিলে ভারতের রেটিং পয়েন্ট ১২২। আর অস্ট্রেলিয়ার পয়েন্ট ১১৭। র‌্যাংকিংয়ে তৃতীয়স্থানে আছে ইংল্যান্ড। তাদের পয়েন্ট ১১১। এরপরই নিউজিল্যান্ডের অবস্থান। ১০১ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে তারা। 

তবে ভারতের শীর্ষস্থান নড়চড় হতে পারে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার ক্রাইস্টচার্চ টেস্ট শেষ হলে। এক্ষেত্রে অস্ট্রেলিয়া জিতে গেলে হয়তো নিজেদের জায়গা পুনরায় ফিরে পাবে প্যাট কামিন্সের দল। নিউজিল্যান্ডের ২৭৯ রানের লক্ষ্যে ব্যাট করছে অসিরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS