ভিডিও

১৪ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে আর্সেনাল

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ১২:২৮ দুপুর
আপডেট: মার্চ ১৩, ২০২৪, ১২:২৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : পোর্তোর বিপক্ষে ৯০ মিনিটের খেলায় ১-০ গোলে জেতে মিকেল আর্তেতার দল আর্সেনাল। কিন্তু প্রথম লেগে ১-০ ব্যবধানে হেরে আসায় আর্সেনালকে যেতে হয় অতিরিক্ত সময়ের খেলায়। সেখানেও মীমাংসা না হলে পেনাল্টি শূটআউটে নির্ধারিত হয় চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে যাওয়ার লড়াই। অবশেষে টাইব্রেকার ভাগ্যে জিতে কোয়ার্টার ফাইনালে নাম লেখায় আর্তেতার দল। ২০১০ সালের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠলো গানাররা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই পোর্তোর ওপর চড়াও হয়ে খেলতে শুরু করে আর্সেনাল। সুযোগও আসতে শুরু করে ম্যাচের প্রথম থেকেই। একের পর সুযোগ তৈরি করলেও গোলের দেখা মিলছিল না আর্সেনালের। অবশেষে ৪১ মিনিটে লিয়ান্দ্রো ট্রসার্ডের গোলে লিড নেয় আর্সেনাল। এরপর পোর্তো প্রতিরোধ গড়ে তুললে ১২০ মিনিট পর্যন্ত গড়ায় ম্যাচ। তাতেও ব্যবধান না বাড়লে ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে।

এমিরেটস স্টেডিয়ামে প্রথম চার পেনাল্টির সবগুলোকে গোল বানিয়েছে আর্সেনাল। পোর্তোর ওয়েন্ডেল পোস্টে আঘাত করার পর গালেনোর প্রচেষ্টা ডেভিড রায়া রুখে দিলে পেনাল্টি শুটআউটে বিজয় নিশ্চিত হয় আর্সেনালের। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS