ভিডিও

প্রথম টেস্টের দল ঘোষণা, নতুন মুখ নাহিদ রানা

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০১:৫৯ দুপুর
আপডেট: মার্চ ১৯, ২০২৪, ০১:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চলতি বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে বল হাতে গতির ঝড় তুলেছিলেন তরুণ পেসার নাহিদ রানা। এই আসরে তিনি প্রায় প্রতিটি বলিই ছুড়তেন ১৪৫ কিলোমিটারের বেশি গতিতে। এই আসরে তার সর্বোচ্চ গতি রেকর্ড করা হয়েছে ১৪৯.৭ কিলোমিটার।

আর এমন গতির প্রদর্শনের পর জাতীয় দলে খেলতে বেশিদিন অপেক্ষা করতে হলো না তাকে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দলে জায়গা পেয়েছেন রানা। এছাড়া এই স্কোয়াডে ফিরেছেন আরেক তরুণ পেসার মুশফিক হাসানও। আর এই দুই তরুণ গতি তারকাকেই সাদা পোশাকে এই ম্যাচে অভিষেক হতে দেখা যেতে পারে। আগামী ২২ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। চট্টগ্রামে ৩০ মার্চ শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। ২০২৩-২৫ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের অংশ এই সিরিজ। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই স্কোয়াডে নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ টেস্ট সিরিজে ব্যক্তিগত কারণে ছুটিতে থাকা লিটন কুমার দাসও ফিরেছেন দলে। এসময় আগের সব শেষ সিরিজে থাকা ৩ ক্রিকেটার বাদ পড়েছেন এই সিরিজে। তারা হলেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হোসেন সোহান, হাসান মাহমুদ, হাসান মুরাদ। এছাড়া দলে আর উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই। স্পিন আক্রমণে অভিজ্ঞ তাইজুল ইসলামের সঙ্গী দুই অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসান। টেস্ট দলের অন্য নিয়মিতরা আছেন যথারীতি।

টেস্টের বাংলাদেশ দল : নাজমুল হোসেন শান্ত, (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুশফিক হাসান, নাহিদ রানা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS