ভিডিও

জয়ের জন্য ২১৪ রান দরকার টাইগ্রেসদের

প্রকাশিত: মার্চ ২১, ২০২৪, ০২:৩৩ দুপুর
আপডেট: মার্চ ২১, ২০২৪, ০২:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : মিরপুরের স্পিন ফাঁদে পড়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৩ রানের ভালো পুঁজি পায় অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। অথচ অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল ২৭ রানে হারিয়েছিল ৩ উইকেট। পঞ্চাশের আগে চতুর্থ এবং ৭৮ রানে তাদের অর্ধেক অর্থাৎ ৫ উইকেট তুলে নেন সুলতানা খাতুন-নাহিদা আক্তাররা। স্পিনের কারিশমা দেখিয়ে যেতে পারলে এবং অজি নারীরা ঘূর্ণি সামলাতে ব্যর্থ হলে দেড়শ’র আশপাশে তাদের আটকে রাখা যেত। 

কিন্তু অলরাউন্ডারে ভরা অস্ট্রেলিয়া ক্রিকেট দল ওই ধাক্কা লোয়ার মিডল অর্ডারের দৃঢ়তায় ভালো মতো কাটিয়ে ওঠে। ১১২ রানে ষষ্ঠ এবং ১৪৬ রানে সপ্তম উইকেট হারানো দলটি শেষ ৯ ওভারে কোন উইকেট হারায়নি। যে কৃতিত্ব আন্নাবেল সাদারল্যান্ড এবং আলানা কিংয়ের। তারা ৬৭ রানের দারুণ একটা জুটি গড়েন। সাদারল্যান্ড খেলেন ৭৬ বলে পাঁচটি চারের শটে ৫৮ রানের ইনিংস। আলানা কিং ৩১ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। তার ব্যাট থেকে পাঁচটি ছক্কা ও দুটি চারের শট আসে। এর আগে সাতে ব্যাট করতে নামা আসলি গার্ডনার ৩২ রানের ইনিংস খেলেন। ওপেনার অ্যাসলে হেলি ২৪ ও চারে নামা বেথ মনি ২৫ রান যোগ করেন। 

বাংলাদেশ দলের হয়ে স্পিনার সুলতানা খাতুন ও নাহিদা খাতুন দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন স্পিনার ফাহমিদা খাতুন ও স্বর্ণা আক্তার। এছাড়া পেসার মারুফা আক্তার এক উইকেট দখল করেন।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS