ভিডিও

উইর্টজের রেকর্ড গোলে ফ্রান্সকে হারালো জার্মানি

প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ১২:৩৭ দুপুর
আপডেট: মার্চ ২৪, ২০২৪, ১২:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : লিওঁর গ্রুপামা স্টেডিয়ামে ম্যাচ শুরুর বাঁশি বাজলো মাত্র। দর্শকরা আসন নিয়ে বসছিলেন। চোখের পলকে বল ফ্রান্সের জালে। কেউ কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে বসলো কিলিয়ান এমবাপের দল, সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

২০ বছর বয়সী বায়ার লেভারকুসেন স্ট্রাইকার ফ্লোরিয়ান উইর্টজ মাত্র ৭ সেকেন্ডের মাথায় বল জড়িয়েছেন স্বাগতিক ফ্রান্সের জালে। উজ্জীবিত জার্মানিকে এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। আরও একটি গোল আসে কাই হাভার্টজের কাছ থেকে। শেষ পর্যন্ত ২-০ গোলে স্বাগতিক ফ্রান্সকে হারিয়ে ঘরে ফিরলো জার্মানরা। ইউরো চ্যাম্পিয়নশিপের আগে জার্মানির এই জয় এবং আত্মবিশ্বাস ফিরিয়ে আনার জয়টা খুব প্রয়োজন ছিল। তাও ফ্রান্সের মত শক্তিশালী দলের বিপক্ষে। অবসর ঘোষণার তিন বছর পর ফিরে এসেই জার্মানির জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখলেন রিয়াল মাদ্রিদ তারকা টনি ক্রুস। তার বাড়িয়ে দেয়া লম্বা পাসটিই সাত সেকেন্ডের মধ্যে ফ্রান্সের জালে পাঠিয়ে দেন উইর্টজ।

জার্মানির ফুটবল ইতিহাসে উইর্টজের এই গোলটাই সবচেয়ে দ্রুততম। এর আগে লুকাস পোডলস্কিও সাত সেকেন্ডে গোল করেছিলেন, ২০১৩ সালে ইকুয়েডরের বিপক্ষে। তবে ভগ্নাংশের হিসেবে পিছিয়ে রইলো পোডলস্কির গোল। উইর্টজের গোল চলে এসেছে এক নম্বরে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS