ভিডিও

ঘরের মাঠে পিএসজিকে হারালো ডর্টমুন্ড

প্রকাশিত: মে ০২, ২০২৪, ১২:৩৬ দুপুর
আপডেট: মে ০২, ২০২৪, ০১:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে ডর্টমুন্ডের মাঠে ১-০ গোলে হেরে গেছে এমবাপেরা। এতে ফাইনালের পথে কিছুটা এগিয়ে থাকলো ডর্টমুন্ড। ম্যাচের প্রথমার্ধে শুরু থেকে আধিপত্য ছিল ডর্টমুন্ডের।

পিএসজি’র বল দখলে নিতে অনেক লড়াই করতে হচ্ছিল। ধীরে ধীরে অবশ্য গুছিয়ে উঠে তারা। কিন্তু সুযোগ তৈরির কথা এলে ডর্টমুন্ডই এগিয়ে থেকেছে। ষষ্ঠ মিনিটে গোল মুখে শট নিয়েছিলেন সানচো। সফরকারীরা দলটি অবশ্য দারুণভাবে সেটি ক্লিয়ার করে দেয়। ১১ মিনিটে দেম্বেলে নিচু শট নিলেও সেটা চলে যায় লক্ষ্যের বাইরে দিয়ে। ৩৬ মিনিটে ওপর দিয়ে আসা লং বল পেয়ে গোলমুখে ছুটে যান নিকলাস ফুলক্রুগ। পিএসজি গোলরক্ষক তখন একা গোলবার সামলাচ্ছেন। বাম প্রান্ত দিয়ে মুহূর্তে বক্সে ঢুকেই দারুণ এক ফিনিশিংয়ে জালে বল পাঠিয়ে দেন তিনি। ফুলক্রুগ দ্বিতীয় গোলটিও পেতে পারতেন। ডান প্রান্ত দিয়ে জেডন সানচোর সঙ্গে দারুণ সন্বয়ের পর সুযোগ তৈরি করলেও এই স্ট্রাইকার সেটি মারেন বারের ওপর দিয়ে। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল মার্সেল সাবিটাইজারেরও। কিন্তু তার ক্লোজ রেঞ্জের ভলি দারুণ দক্ষতায় সেভ করেন পিএসজি গোলকিপার দোন্নারুম্মা।

তারপর এই অর্ধে বেশিরভাগ সময়ই ব্যাকফুটে ছিল পিএসজি। অবস্থা এতই করুণ ছিল যে লক্ষ্য বরাবর একটি শটও নিতে পারেনি তারা। বিরতির পর তাদের খেলায় ধার বাড়ে। ৫১ মিনিটে দু’বার সুবর্ণ সুযোগ ছিল তাদের! দুবারই তাদের পথে বাধা হয়ে দাঁড়ায় পোস্ট! একবার শট নিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে, ফিরতি বলে আশরাফ হাকিমি। খেলার দশ মিনিট বাকি থাকতে সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন ওসমান দেম্বেলেও। তার শট চলে যায় বারের ওপর দিয়ে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS