ভিডিও

অভিষেকেই রেকর্ডবুকে তানজিদ

প্রকাশিত: মে ০৪, ২০২৪, ০২:৫৯ দুপুর
আপডেট: মে ০৪, ২০২৪, ০৭:১৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের আগে বাংলাদেশের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। শুক্রবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচটিতে জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ।  চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিনের দারুণ বোলিংয়ে জিম্বাবুয়ে ১২৪ রানে অলআউট হয়। অল্প রানে জিম্বাবুয়েকে বেঁধে ফেলার পর বাংলাদেশও ২৮ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে। অভিষেক ম্যাচে বাংলাদেশের দ্বিতীয় ব্যাটার হিসেবে হাফ সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছেন তানজিদ হাসান তামিম। তবে বল হাতে জিম্বাবুয়েকে ধসিয়ে দিয়ে তিন উইকেট তুলে নেওয়ায় তাসকিন হয়েছেন ম্যাচ সেরা।

আরোও পড়ুন: জয় দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

সৌম্য সরকারকে বিশ্বকাপ দলে রাখতেই মূলত দল ঘোষণায় বিলম্ব করছে বিসিবি। যদিও আইসিসি’র কাছে গত ১ মে দলের সদস্যদের তালিকা পাঠিয়ে দিয়েছে বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। তবে এই দলটি কোনও কারণ ছাড়াই আগামী ২৫ মে পর্যন্ত অদল-বদল করতে পারবে নির্বাচকরা। এই সুযোগটাই মূলত নিয়েছে বোর্ড। জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেকে ম্যাচে বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে হাফ সেঞ্চুরি করার কৃতিত্ব দেখান তানজিদ। ২০০৭ সালে পাকিস্তানের বিপক্ষে জুনায়েদ সিদ্দিকী খেলেছিলেন ৭১ রানের ইনিংস। শুক্রবার তানজিদ খেলছেন ৬৭ রানের ইনিংস। ৪৭ বলে ৮ চার ও ২ ছক্কায় নিজের ইনিংসটি সাজান এই ওপেনার। তানজিদের এই ইনিংসের পর সৌম্য কিছুটা হলেও চ্যালেঞ্জের মুখে পড়লো। স্বাভাবিকভাবেই তার এই ইনিংসের পর ইনজুরি থেকে মাত্র ফিরে আসা সৌম্যকে নিয়ে যেতে দ্বিতীয়বার ভাববে বাংলাদেশ দল। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS