ভিডিও

উগান্ডার অধিনায়কে শান্তর মান রক্ষা

প্রকাশিত: মে ০৭, ২০২৪, ০৪:০৩ দুপুর
আপডেট: মে ০৭, ২০২৪, ০৪:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আর কিছুদিন পরই আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরে অংশ নেবে ২০ দল, যেখানে রয়েছে পূর্ব আফ্রিকার দেশ উগান্ডাও। জিম্বাবুয়ে, কেনিয়াকে পেছনে ফেলে এবারের বিশ্বকাপে জায়গা করে নেয় দেশটি। উগান্ডা সুযোগ পাওয়াতে বড় লজ্জা থেকে কোনোভাবে রক্ষা পেল বাংলাদেশ। 

এবারের টি-টেয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে চলা ২০ দলের অধিনায়কদের মধ্যে ব্যাট হাতে সবচেয়ে কম স্ট্রাইক রেটের তালিকায় ১৯ নম্বরে আছেন বাংলাদেশের নাজমুল হাসান শান্ত। টি-টোয়েন্টিতে টাইগার অধিনায়কের স্ট্রাইক রেট ১১১.০৬। তার নিচে আছেন শুধু উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবা। তার স্ট্রাইক রেট ১০৭.৯৪। মাসাবা না থাকলে হয়তো তালিকার সবার তলানীতে থাকা লাগতো শান্তর। সেদিক থেকে বলা যায়, উগান্ডার অধিনায়ক বড় লজ্জা থেকেই বাঁচিয়েছে বাংলাদেশের অধিনায়ককে। উগান্ডার অধিনায়ক মাসাবা মূলত একজন বোলার, যার কারণে ব্যাট হাতে খুব বেশি পারদর্শীও নন তিনি। 

২০ দলের অধিনায়কদের মধ্যে ব্যাট হাতে সবচেয়ে বেশি স্ট্রাইকরেট দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করামের (১৫০.৬৭)। তালিকার দুইয়ে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের রোভম্যান পাওয়েল (১৪৪.৮১)। ১৪৪.৬১ স্ট্রাইকরেট নিয়ে তালিকার তিনে ইংল্যান্ডের জস বাটলার। চারে ভারতের রোহিত শর্মা (১৩৯.৯৮)। পাঁচ রয়েছেন কানাডার সাদ বিন জাফর (১৩৯.২৭)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS