ভিডিও

দুই সেঞ্চুরিতে চেন্নাইকে হারাল গুজরাট

প্রকাশিত: মে ১১, ২০২৪, ০১:২৬ দুপুর
আপডেট: মে ১১, ২০২৪, ০১:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : গুজরাটের দেওয়া ২৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০ রানেই ৩ উইকেট হারায় চেন্নাই। শতাধিক রানের জুটি গড়ে সেখান থেকে দলকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন ড্যারেল মিচেল এবং মইন আলী। তবে তাদের বিদায়ের পর আর হাল ধরতে পারেননি কেউই। বড় ব্যবধানে হেরেছে চেন্নাই।

শুক্রবার (১০ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চেন্নাইকে ৩৫ রানে হারিয়েছে গুজরাট টাইটান্স। দলের জয়ে বড় অবদান রেখেছেন দুই ওপেনার সাই সুদর্শন ও শুভমান গিল। দুজনেই পেয়েছেন সেঞ্চুরির দেখা। দুর্দান্ত ব্যাটিং করে ওপেনিংয়ে রেকর্ড জুটি গড়েছেন তারা। টস হেরে ব্যাটিংয়ে শুরু থেকেই চেন্নাইয়ের বোলারদের ওপর চড়াও হন সুদর্শন এবং গিল। পাওয়ারপ্লে থেকে আসে ৫৮ রান। পাওয়ারপ্লের পর আরও বিধ্বংসী হয়ে ওঠেন গুজরাটের এই দুই ব্যাটার। ৭ থেকে ১৫ ওভারের মধ্যে ১৩২ রান নেন তারা।  উদ্বোধনী জুটি থেকে আসে ২১০ রান। তাতে রেকর্ডবুকে নামও উঠে যায় সুদর্শন এবং গিলের। আইপিএলের ইতিহাসে ওপেনিং জুটিতে যুগ্মভাবে সর্বোচ্চ রান তোলার রেকর্ড গড়েছেন এই দুই ব্যাটার। এর আগে ২০২২ আইপিএলে লখনৌ সুপারজায়ান্টসের হয়ে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২১০ রানের অবিচ্ছিন্ন ওপেনিং জুটি গড়েছিলেন লোকেশ রাহুল ও কুইন্টন ডি কক। ৭ ছক্কা ও ৫ চারে ৫১ বলে ১০৩ রান করেন সুদর্শন। গিল ৬ ছক্কা ও ৯ চারে ৫৫ বলে ১০৪ রানের ইনিংস খেলেন। ইনিংসের ১৮তম ওভারে দুজনকেই আউট করেন তুষার দেশপান্ডে। ২৩১ রানে থামে গুজরাটের ইনিংস।

রান তাড়ায় নেমে ৩ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে চেন্নাই। তবে ১০৯ রানের জুটি গড়ে চাপ ভালোভাবেই উতরে দিয়েছিলেন মিচেল এবং মইন আলী। ৩৪ বলে ৬৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন মিচেল। মইনও পেয়েছেন ফিফটির দেখা। তবে দ্রুত সময়ের ব্যবধানে এই দুজনের উইকেট হারানোয় আর সমীকরণ মেলাতে পারেনি গুজরাট। এই জয়ে গুজরাটের প্লে অফে খেলার সম্ভাবনা টিকে রইল। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের আটে উঠে এল গুজরাট। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ চেন্নাই।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS