ভিডিও

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজের সূচি প্রকাশ

প্রকাশিত: মে ১১, ২০২৪, ০৪:২২ দুপুর
আপডেট: মে ১১, ২০২৪, ০৪:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আর মাত্র কয়েকদিন পর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ জাতীয় দল। তবে চলতি বছরে ক্যারিবীয় দীপপুঞ্জে এটিই একমাত্র সফর নয় টাইগারদের। বছরের শেষদিকে সেখানে তিন সংস্করণের সিরিজ খেলতে যাবে বাংলাদেশ।

আইসিসি’র ভবিষ্যৎ সফরসূচির (এফটিপি) অংশ হিসেবে তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি বছরের নভেম্বর মাসে ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ। প্রায় এক মাসব্যাপী এই সিরিজ চলবে ডিসেম্বর পর্যন্ত। শুক্রবার (১১ মে) নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে এই সিরিজের সূচি প্রকাশ করেছে উইন্ডিজ ক্রিকেট। একই বিবৃতিতে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড সিরিজেরও সূচি প্রকাশ করেছে বোর্ডটি।

উইন্ডিজ ক্রিকেটের প্রকাশিত সূচি অনুযায়ী, চলতি বছরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২২ নভেম্বর অ্যান্টিগা টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ। সিরিজের অন্য টেস্ট ম্যাচটি হবে জ্যামাইকায়। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে সেন্ট কিটস ও নেভিসে। সবার শেষে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের তিনটি ম্যাচ হবে সেন্ট ভিনসেন্টে। টেস্ট সিরিজ শুরুর আগে অ্যান্টিগায় বাংলাদেশ একটি গা গরমের ম্যাচ খেলবে বলেও জানিয়েছে ক্রিকইনফো।

দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে শুরু হবে ক্যারিবীয় ক্রিকেটের গ্রীষ্মকাল। বিশ্বকাপ শুরুর আগে চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে প্রোটিয়ারা। বিশ্বকাপ খেলে জুলাইয়ে ইংল্যান্ড সফরে যাবে দক্ষিণ আফ্রিকা। এরপর আবার ওয়েস্ট ইন্ডিজে ফিরবে তারা। এই পর্বে দুটি টেস্ট এই টি-টোয়েন্টি ম্যাচ খেলবে প্রোটিয়া বাহিনী। অক্টোবরে সাদা বলের সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে ওয়েস্ট ইন্ডিজ। সেই সিরিজ শেষ করে দেশে ফিরে আবার ইংল্যান্ডের মুখোমুখি হবে দলটি। ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করে বাংলাদেশের মুখোমুখি হবে ক্যারিবীয়রা।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS