ভিডিও

টানা চতুর্থ লিগ শিরোপায় এক হাত ম্যানসিটি’র

প্রকাশিত: মে ১৫, ২০২৪, ০২:২৫ দুপুর
আপডেট: মে ১৫, ২০২৪, ০৩:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : কিছুদিন ধরেই ম্যানসিটি তারকা আর্লিং হালান্ড ভুগছিলেন গোলখরায়। বিশেষ করে বিগম্যাচে তার গোলের অভাব সমালোচনার শিকার হয়েছে বারবার। এবারেও ভুগেছেন। মার্চের পর থেকে উলভসের সঙ্গে এক ম্যাচে চার গোল বাদ দিলে গোল পেয়েছেন মোটে ৩টি। 

কিন্তু গুরুত্বপূর্ণ সময়ে এসে ঠিকই জ্বলে উঠলেন এই নরওয়েজিয়ান তারকা। লিগ সূচিতে সবচেয়ে বড় ম্যাচ বোধকরি এটাই ছিল। ২০১৯ সালে টটেনহামের নতুন স্টেডিয়ামে খেলা শুরুর পর এখানে লিগের ম্যাচ জিততে পারেনি সিটি। এমনকি একটি গোলও ছিল না হ্যাটট্রিক চ্যাম্পিয়নদের। সেই ম্যাচেই হালান্ড করলেন জোড়া গোল। সিটিও এগিয়ে গেল শিরোপার কাছাকাছি। 

দু’দলের ম্যাচের দিকে প্রবল আগ্রহে তাকিয়েছিল আর্সেনাল। সিটি পয়েন্ট হারালেই লিগ শিরোপার পথে এগিয়ে যাবে গানার্সরা। এই আর্সেনালই আবার টটেনহ্যামের নগর প্রতিপক্ষ। সেই তাড়নাতেই কি না সিটির কাছে গোল খেয়ে সেটা উদযাপনও করেছেন কিছু টটেনহাম সমর্থক। এপ্রিল থেকে টানা জয়ের মধ্যে থাকা সিটি শেষ পর্যন্ত টটেনহামকে হারিয়েছে ২-০ গোলে। ম্যাচের দ্বিতীয়ার্ধে দুটি গোলই করেছেন আর্লিং হলান্ড। ম্যাচের ৫২তম মিনিটে কেভিন ডি ব্রুইনার গোলমুখে বাড়ানো বল পায়ের টোকায় জালে জড়ান হালান্ড। নিজের দুর্দান্ত পজিশনিং সেন্সের প্রমাণ এই ম্যাচে আবারও দিয়েছেন তিনি। 

তবে টটেনহাম ম্যাচে ফিরতে পারত। ৮৬তম মিনিটে সিটির বদলি গোলকিপার স্টেফান ওরতেগাকে একা পেয়ে যান হিউন-মিন সন। কিন্তু টটেনহামের কোরিয়ান তারকা শট নেন সোজাসুজি, এগিয়ে আসা ওরতেগা এক পা বাড়িয়ে গোল আটকান। সনকে সেই গোল মিসের শাস্তি দিতেই কিনা ৯১ মিনিটে পেনাল্টি পায় সিটি। জেরেমি ডকুকে পেদ্রো পোরো বক্সের ভেতরে ফেলে দিলে পেনাল্টি পায় গার্দিওলা শিষ্যরা। স্পটকিক কাজে লাগাতে ভুল হয়নি হালান্ডের। 

এ জয়ে আর্সেনালকে টপকে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে সিটি। ১৯ নভেম্বর ওয়েস্ট হামকে হারালেই টানা চতুর্থ লিগ শিরোপা জিতবে গার্দিওলার দল। আর্সেনালের সুযোগ থাকবে শুধুমাত্র সিটি পয়েন্ট হারালে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS