ভিডিও

কোপা’র আগে দুশ্চিন্তায় আর্জেন্টিনা

প্রকাশিত: মে ১৫, ২০২৪, ১০:৫৬ রাত
আপডেট: মে ১৬, ২০২৪, ০১:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : আগামী ২১ জুন শুরু হবে কোপা আমেরিকা। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় এ আসরে যুক্ত হচ্ছে উত্তর আমেরিকার ছয় দেশ। কোপা আমেরিকার ৪৮তম আসরের জন্য এরই মধ্যে ব্রাজিল ও মেক্সিকো দল ঘোষণা করেছে।

তবে বিশ্বচ্যাম্পিয়ন ও প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা গতকাল পর্যন্ত দল ঘোষণা করেনি। মূলত সেরা একাদশের বেশ কয়েকজন চোটে থাকায় সমস্যায় পড়ে গেছে তারা। সে তালিকায় অধিনায়ক লিওনেল মেসিও রয়েছেন।

চলতি মৌসুমে চোটের কারণে নিয়মিত মাঠে নামতে পারেননি মেসি। কয়েক দফায় মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। গত রোববার মেজর সকার লিগে (এমএলএস) মন্ট্রিলের বিপক্ষে ইন্টার মায়ামির হয়ে খেলার সময় নতুন করে ইনজুরিতে পড়েন মেসি।

ম্যাচের ৪৩ মিনিটের সময় ফাউলের শিকার হন তিনি। তাকে বেশ কড়া ট্যাকলই করেন মন্ট্রিলের ফুটবলার জর্জ ক্যাম্পেস। চিকিৎসা নিয়ে পুরো ম্যাচ শেষ করলেও তিনি যে সুস্থ নন, সেটা যুক্তরাষ্ট্রের গণমাধ্যম নিশ্চিত করেছে। মেসির লম্বা বিশ্রামের প্রয়োজনীয়তার বিষয়টাও জানিয়েছে তারা।

ইউএস টুডে তাদের প্রতিবেদনে লিখেছে, ইন্টার মায়ামির পরের দুই ম্যাচে দেখা যাবে না মেসিকে। চলতি সপ্তাহে চোটে পড়েছেন আর্জেন্টিনার আরেক নিয়মিত সদস্য মার্কাস আকুইনা। লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে খেলার সময় ইনজুরিতে পড়েন সেভিয়ার এ ডিফেন্ডার। চলতি মৌসুমে পঞ্চমবারের মতো চোটে পড়লেন তিনি।

ইনজুরির কারণে এরই মধ্যে মাঠের বাইরে আছেন গত বিশ্বকাপে উদীয়মান খেলোয়াড়ের খেতাব পাওয়া এনজো ফার্নান্দেজ। কুঁচকির চোটের কারণে গত মাসের শেষ দিকে অস্ত্রোপচার হয়েছে চেলসির এ মিডফিল্ডারের। ৩১ মে তিনি মাঠে ফিরতে পারেন বলে আশাবাদ প্রকাশ করেছেন চিকিৎসকরা।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলেছে, হার্নিয়া সমস্যা কাটিয়ে পুরো ফিটনেস ফিরে পেতে তার মাসখানেক লাগতে পারে। এরপর ছন্দে ফিরতে আরও সময় লাগবে। কোপা আমেরিকার কথা মাথায় রেখেই গত ২৬ এপ্রিল তার এ অস্ত্রোপচার করা হয়েছে। তবে তাকে কোপায় পাওয়া যাবে কিনা, সেটা নিয়ে বেশ সন্দিহান আর্জেন্টাইন গণমাধ্যম।

গত ৫ মে রাইট-ব্যাক নাহুয়েল মলিনা মাংসপেশির চোটে পড়েছেন। তাকে কোপায় নাও পাওয়া যেতে পারে। এ চারজনের চোটের সর্বশেষ অবস্থা জেনেই কোপার স্কোয়াড ঘোষণা করতে চাইছে আর্জেন্টিনা। আগামী ২১ জুন কানাডার বিপক্ষে আসরের উদ্বোধনী ম্যাচ খেলবে আর্জেন্টিনা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS