ভিডিও

মেসি নেই জেতেনি ইন্টার মায়ামি

প্রকাশিত: মে ১৬, ২০২৪, ১২:২২ দুপুর
আপডেট: মে ১৬, ২০২৪, ১২:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : মেজর লিগ সকারে ওরলান্ডো সিটির বিপক্ষে মেসিহীন ম্যাচটা জিততেও পারেনি ইন্টার মায়ামি। করেছে গোলশূন্য ড্র।

শনিবার মন্ট্রিয়লের বিপক্ষে ৩-২ গোলে জেতা ম্যাচে মেসি চোট পান বাম হাঁটুতে। ম্যাচের পর মেসিকে নিয়ে প্রশ্নও ছুটে যায় কোচ জেরার্ডো মার্টিনোর কাছে। তার অনুপস্থিতির যে একটা প্রভাব থাকবে সেটা মেনে নিচ্ছেন তিনি, ‘যখন লিওনেল মেসি থাকবে না, তাকে তো নতুন করে তৈরি করা যাবে না। তখন কাজও সমাপ্ত করা সম্ভব নয়। আজ মায়ামির ম্যাচেও সেটা অনুভূত হয়েছে। ১০ বছর আগে বার্সেলোনাও টের পেয়েছে। যখন প্রতিপক্ষ রুখে দাঁড়ায় এবং রক্ষণাত্মক থাকে মেসি একটা সমাধান বের করে দেবেই।’

মেসি না থাকায় রবার্ট টেইলর তার জায়গায় একাদশে স্থান পেয়েছেন। আক্রমণে নেতৃত্ব দিয়েছেন লুই সুয়ারেজ এবং মাতিয়াস রোজাস। কিন্তু যে ধরনের আক্রমণ প্রয়োজন ছিল সেটা তারা করতে পারেনি। ম্যাচে মাত্র তিনটি শটই গোল বরাবর নিতে পেরেছে। পাঁচ সপ্তাহ মাঠের বাইরে থাকা জর্ডি আলবা এদিন বদলি হিসেবে ৬৪ মিনিটে নেমেছেন। টানা ৫ জয়ের পর ওরলান্ডোর বিপক্ষে হোঁচট খাওয়া মায়ামি ইস্টার্ন কনফারেন্সের শীর্ষস্থান ধরে রেখেছে। ১৪ ম্যাচে পয়েন্ট ২৮। মার্টিনো জানিয়েছেন, এই ম্যাচে না খেললেও মেসির ইনজুরি খুব বেশি গুরুতর নয়। খুব শিগগিরই ফিরে আসবেন তিনি, ‘তার হাঁটুতে একটা সমস্যা হচ্ছে। কিন্তু অনুশীলন করেছে প্রতিটি দিন। যেহেতু অস্বস্তি রয়েছে, তাই মেসি সেগুলোর পরীক্ষা করিয়েছে। ফলাফল ভীষণ ভালো। এই সপ্তাহে তিন ম্যাচ থাকায় তার এই ম্যাচে বেঞ্চে থাকাটাই বিচক্ষণতা।’

মেসির অভিষেকের পর থেকেই এটা দেখা গেছে, তার অনুপস্থিতি মায়ামির পারফরম্যান্সে কীভাবে প্রভাব ফেলে। তিনি যেসব ম্যাচে খেলেননি মায়ামি তখন সব প্রতিযোগিতা মিলে ৭টি ম্যাচ হেরেছে, ড্র করে ৪টি, জয় ছিল দুটি। তার উপস্থিতিতে এই পরিসংখ্যানটা আবার এমন- জয় ১৫টি, ড্র ৭টি আর হেরেছে ৩টি ম্যাচ!



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS