ভিডিও

তিন নম্বরে শান্ত নয় ব্যাট করবে সাকিব!

প্রকাশিত: মে ১৬, ২০২৪, ১২:৩৭ দুপুর
আপডেট: মে ১৬, ২০২৪, ১২:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের দুশ্চিন্তার কারণ সেই ব্যাটিং। বিশেষ করে টপ অর্ডার ক্রমাগত ব্যর্থ হয়েই চলেছে। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজে ছিল একই চিত্র। তাই আবারও ব্যাটিং অর্ডারে আসতে পারে পরিবর্তন।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পছন্দের তিন নম্বর পজিশনে ব্যাট হাতে নামতে দেখা যেতে পারে সাকিবকে। অন্তত তেমন চিন্তা মাথায় আছে টাইগারদের টিম ম্যানেজমেন্টের। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে এমন ইঙ্গিতই দিয়েছেন টাইগারদের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টি-টোয়েন্টিতে সাধারণত পাঁচ কিংবা ছয় নম্বরে ব্যাট করতে দেখা যায় সাকিবকে। তবে অতীতে তিন নম্বরে ব্যাট করতে এসে বরাবরই ভালো করেছেন এই অলরাউন্ডার। এই ৩৭ বছর বয়সী তার ১২টি টি-টোয়েন্টি অর্ধশতকের ৭টিই করেছেন তিন নম্বরে ব্যাট করে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতের বিপক্ষে তিন নম্বরে নেমে অর্ধশতক হাঁকিয়েছিলেন সাকিব। সবশেষ ১২ মাসে তিন নম্বর পজিশনে অধিনায়ক শান্ত ব্যাট করে আসছেন। কিন্তু এই ২৫ বছর বয়সী অস্ট্রেলিয়ায় গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ওপেনার হিসেবে খেলেছিলেন।

বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে গতকাল বুধবার (১৫ মে) বিশ্বকাপ উপলক্ষে দেশ ছাড়ার আগে জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপে তার দলের কোনো ব্যাটারেরই নির্দিষ্ট কোনো ব্যাটিং পজিশন থাকছে না। একই সময়ে শান্ত জানান, সাকিবকে তিন নম্বরে খেলানোর কথা গুরুত্বের সঙ্গেই ভাবছে তার দল। ক্রিকবাজকে শান্ত এ বিষয়ে বলেন, 'এটা নির্ভর করবে কন্ডিশন এবং প্রতিপক্ষের শক্তির ওপর, কিন্তু এটা (সাকিবকে তিন নম্বরে খেলানো) হতে পারে।' শান্ত ছাড়াও টপ অর্ডার ব্যাটার হিসেবে লিটন দাস, তানজিদ তামিম ও সৌম্য সরকারকে স্কোয়াডে রাখা হয়েছে। কিন্তু হাথুরুসিংহে তার দলের সকল খেলোয়াড়কেই যে কোনো পজিশনে ব্যাট হাতে নামতে প্রস্তুত থাকতে বলে দিয়েছেন। পিচের অবস্থা ও ম্যাচের গুরুত্বের ওপর নির্ভর করে একাদশ সাজানো হবে বলে তিনি জানান।

হাথুরুসিংহে বলেন, 'হ্যাঁ, টি-টোয়েন্টিতে ব্যাটিং অর্ডার পরিবর্তন হতেই পারে। এটাই ক্রিকেট। আপনি কোথায় ব্যাট করছেন এবং কীভাবে সেরাট দিতে পারেন এটাই একমাত্র দেখার বিষয়।'

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS