ভিডিও

চেন্নাইকে কাঁদিয়ে প্লে-অফে বেঙ্গালুরু

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ১২:২৯ দুপুর
আপডেট: মে ১৯, ২০২৪, ১২:২৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে শেষ ম্যাচে ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএলের প্লে-অফ নিশ্চিত করেছে বেঙ্গালুরু। টানা ছয় ম্যাচ জিতে প্লে-অফে খেলবে কোহেলিরা। শনিবার (১৮ মে) বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে ২১৮ রান করে বেঙ্গালুরু। 

প্লে-অফে উঠতে হলে চেন্নাই সুপার কিংসকে ২০০ রানের মধ্যে আটকাতে হতো বেঙ্গালুরুকে। সেটাই করে দেখান বোলাররা। ২৭ রানের এই জয়ের ফলে বেঙ্গালুরুর পয়েন্ট হয় ১৪। চেন্নাইয়ের সমান পয়েন্ট হলেও নেট রানরেটের বিচারে প্রথম চার নিশ্চিত হয় কোহলিদের। শেষ ম্যাচ হেরে আইপিএল থেকে বিদায় নিতে হয়েছে গতবারের চ্যাম্পিয়ন মহেন্দ্র সিং ধোনিদের। এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা বেঙ্গালুরু নির্ধারিত ২০ ওভারে তোলে ৫ উইকেট হারিয়ে ২১৮ রান সংগ্রহ করে। অধিনায়ক ফাফ ডু প্লেসির ব্যাট থেকে আসে ৫৪ রানের ইনিংস। এ ছাড়া কোহলি ২৯ বলে ৪৭, রজত পতিদার ২৩ বলে ৪১ এবং ক্যামেরন গ্রিন ১৭ বলে অপরাজিত ৩৮ রান করেন। 

চেন্নাইকে শেষ চারে ওঠার জন্য ২০১ রান তুললেই হতো, কোহলিদের জয় পেতে হতো কমপক্ষে ১৮ রানে। রাচিন রবীন্দ্র ৩৭ বলে ৬১ ও আজিঙ্কা রাহানে ২২ বলে ৩৩ রান করে ফিরে গেলে জয়ের পথ কঠিন হয়ে যায় চেন্নাইয়ের জন্য। প্লে-অফে ওঠার জন্য চেন্নাইয়ের শেষ পাঁচ ওভারে দরকার ছিলো ৭২ রানের। ধোনি ১৩ বলের ইনিংসে ৩ চার ১ ছয়ে ২৫ রান করে আউট হওয়ার পর জাদেজাও আর সামাল দিতে পারেননি। ২২ বলে ৪২ রানে অপরাজিত থাকা এই বাঁহাতি ম্যাচের শেষ দুই বলে কোনো রানই নিতে পারেননি। চেন্নাইয়ের ইনিংস থামে ৭ উইকেটে ১৯১ রানে, বেঙ্গালুরু ম্যাচ জেতে ২৭ রানে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS