ভিডিও

পাঞ্জাবকে হারিয়ে শীর্ষ দুইয়ে থাকার আশা বাঁচিয়ে রাখলো হায়দরাবাদ

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৮:৫৯ রাত
আপডেট: মে ১৯, ২০২৪, ০৮:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে কাজটা করে রাখলো সানরাইজার্স হায়দরাবাদ। প্লে-অফ নিশ্চিত করলেও শীর্ষ দুইয়ে থাকতে আজ জয়ের প্রয়োজন ছিল। পাঞ্জাব কিংসকে ৪ উইকেটে হারিয়ে আপাতত দুইয়ে ফিরলেও সেটা থাকছে ক্ষণিকের জন্য। কারণ তাদের দুইয়ে থাকা, না থাকা নির্ভর করছে রাতের কলকাতা-রাজস্থান ম্যাচের ওপর। রাজস্থান হারলেই কেবল হায়দরাবাদের দুইয়ে থাকা নিশ্চিত।      

রান উৎসবের ম্যাচে প্রথমে ব্যাট করেছে পাঞ্জাব। টপের তিন ব্যাটার অথর্ব তাইড়ে, প্রভশিমরন সিং ও রাইলি রুশোর ঝড়ো ব্যাটিং বড় স্কোরের ভিত গড়েছে। তাইড়ে ২৭ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৬, প্রভশিমরন সিং ৪৫ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৭১ এবং রুশো ২৪ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৪৯ রানের ঝড়ো ইনিংস খেলেছেন। অধিনায়ক জিতেশ শর্মার ১৫ বলে খেলা ৩২ রানের অপরাজিত ইনিংসও স্কোর বাড়তে সাহায্য করে। তাতে ৫ উইকেট হারিয়ে ২১৪ রানের স্কোর পায় পাঞ্জাব।  

হায়দরাবাদের হয়ে ৩৩ রানে দুটি উইকেট নেন টি নটরাজন। একটি করে নিয়েছেন প্যাট কামিন্স ও বিজয়কান্থ।

বড় স্কোরের বিপরীতে ট্রাভিস হেডকে প্রথম বলে হারিয়ে ধাক্কা খায় হায়দরাবাদ। তাতেও সমস্যা হয়নি। ওপেনার অভিষেক শর্মার বিস্ফোরক ব্যাটিংয়ে দলটি সেই ধাক্কা কাটিয়ে ওঠে। শুধু কি তাই? পাওয়ার প্লে যেভাবে কাজে লাগানো প্রয়োজন সেটাও করেছেন তিনি। এ সময় রাহুল ত্রিপাঠি তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন। পঞ্চম ওভারে ত্রিপাঠি ১৮ বলে ৩৩ রানে ফিরলেও অভিষেকের ব্যাটে ২ উইকেট হারিয়েও পাওয়ার প্লেতে ৮৪ রান তুলে ফেলে হায়দরাবাদ ।  তার পর হাফসেঞ্চুরিও পেয়েছেন ২১ বলে।

অভিষেক শেষ পর্যন্ত ভিত গড়ে দিয়ে ৬৬ রানে ফিরেছেন। তার ২৮ বলের ইনিংসটি ছিল ৫টি চার ও ৬টি ছয়ে সাজানো। অভিষেক যখন আউট হন, স্কোর ছিল ৩ উইকেটে ১২৯। তার পর নিতিশ কুমার ও হাইনরিখ ক্লাসেন মিলে দলকে জয়ের পথে আরেকটু এগিয়ে দিয়েছেন। ৪৭ রান যোগ করেন তারা। ২৫ বলে ৩৭ রানের ইনিংস খেলে নিতিশ আউট হলে ভাঙে জুটি। ক্লাসেন তখন বিধ্বংসী ব্যাটিংয়ে প্রান্ত আগলে ছিলেন। দলকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়ে তিনি ফিরেছেন ২৬ বলে ৪২ রান করে। তার ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছয়ের মার। ৬ উইকেট হারানো দলটি তার পর ৫ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় আব্দুল সামাদ (১১*) ও সানভির সিংয়ের (৬*) ব্যাটে।  

পাঞ্জাবের ৩৭ রানে দুটি উইকেট নিয়েছেন আরশদীপ সিং। ৪৯ রানে দুটি নিয়েছেন হার্শাল প্যাটেলও।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS