ভিডিও

বায়ার্নের কোচ হচ্ছেন ভিনসেন্ট কোম্পানি!

প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০২:৩৫ দুপুর
আপডেট: মে ২৩, ২০২৪, ০৪:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইউরোপের বেশকিছু সংবাদমাধ্যমের দাবি করেছে, ইংলিশ ক্লাব বার্নলি সিটির ভিনসেন্ট কোম্পানি হতে যাচ্ছেন বায়ার্নের নতুন কোচ।

জার্মানির সংবাদমাধ্যম বিল্ড এবং ইংলিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানসহ বেশকিছু প্রভাবশালী সংবাদমাধ্যম জানিয়েছে, এরই মধ্যে বায়ার্নের কোচ হওয়ার জন্য রাজি হয়েছেন কোম্পানি। পাশাপাশি ইংলিশ ক্লাব বার্নলির দায়িত্ব ছাড়তেও রাজি তিনি। কোম্পানির অধীনে বার্নলির সিটি চলতি মৌসুমে ১৯তম হয়ে দ্বিতীয় বিভাগে অবনমন হয়েছে। বার্নলির সঙ্গে ২০২৮ সাল পর্যন্ত চুক্তি আছে কোম্পানির। বার্নলির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে কোম্পানিকে কোচ করে আনতে হলে মোটা অঙ্কের ক্ষতিপূরণ দিতে হবে বায়ার্নকে।

বেলজিয়ামের সাবেক অধিনায়ক কোম্পানি ২০০৮ সালে হ্যামবার্গার ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন। সিটিতে ১১ বছরের ক্যারিয়ারে ১২টি শিরোপা জিতেছেন কোম্পানি। সিটি ছেড়ে ২০১৯ সালে যোগ দেন শৈশবের ক্লাব আন্ডারলেখটে। সেখানে এক মৌসুম খেলার পরই ক্লাবটির কোচের দায়িত্ব নেন তিনি। তবে সেখানে বেশিদিন থাকেননি কোম্পানি। ২০২২ সালে যোগ দেন ইংলিশ ক্লাব বার্নলি সিটিতে। তার দায়িত্বে বদলে যায় ক্লাবটি। প্রথম মৌসুমেই বার্নলিকে দ্বিতীয় বিভাগ থেকে প্রথম বিভাগে নিয়ে আসেন কোম্পানি। তবে প্রিমিয়ার লিগে আসার পর সুবিধা করতে পারেননি তিনি। প্রথম মৌসুমেই ক্লাবটি অবনমিত হয়ে আবারও চ্যাম্পিয়নশিপে চলে যায়।

টুখেলকে বাদ দেওয়ার পর বায়ার্নের পছন্দের তালিকায় প্রথম ছিলেন জাবি আলোনসো। যার অধীনে ইতিহাসের প্রথমবার লিগ শিরোপা জিতেছে বেয়ার লেভারকুসেন। তবে বায়ার্নের প্রস্তাবকে 'না' বলে দেন জাবি। গত বছরের মার্চে বায়ার্ন থেকে ছাঁটাই হওয়া জুলিয়ান নাগলসম্যানের দিকে হাত বাড়ায় বায়ার্ন। তবে আবারও বায়ার্নে ফেরার সিদ্ধান্ত নাকচ করে দেন তিনি।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS