ভিডিও

এবারের আইপিএল’র সেরা একাদশ

প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৩:৫৭ দুপুর
আপডেট: মে ২৮, ২০২৪, ০৪:২৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)’ পর্দা নেমেছে। এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। গোটা আসরে সবচেয়ে বেশি দাপট দেখানো দলের হাতেই উঠেছে এবারের আসরের শিরোপা।

কলকাতাকে চ্যাম্পিয়ন বানাতে ব্যাটে-বলে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সুনীল নারিন। এবারের আইপিলের সেরা খেলোয়াড় তিনিই। আইপিএলের সেরা একাদশ বানাতে গেলেও তার নামটা অবধারিত ভাবেই আসবে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো প্রকাশ করেছে তাদের নজরে আইপিএল’র সেরা একাদশ। সেখানে আছেন সুনীল নারিন। এই ওয়েস্ট ইন্ডিয়ানের পাশাপাশি প্রত্যাশিতদের অধিকাংশকেই জায়গা দিয়েছে তারা। তবে আছে চমকও। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে রানবন্যা বইয়ে দিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের অরেঞ্জ ক্যাপজয়ী বিরাট কোহলি জায়গা পেয়েছেন সেরা একাদশে। সুনীল নারিনের সঙ্গে তিনিই আছেন ওপেনার হিসেবে।

ওয়ান ডাউনে আছেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সাঞ্জু স্যামসন। অবাক করার বিষয়, তাকেই এই একাদশের অধিনায়ক বানানো হয়েছে। চমক আছে আরও। সানরাইজার্স হায়দরাবাদকে ফাইনালে তোলা অধিনায়ক প্যাট কামিন্স ও কলকাতা নাইট রাইডার্সকে প্রথম কোয়ালিফায়ার ও ফাইনালে জেতানোর অন্যতম নায়ক মিচেল স্টার্ককে একাদশে জায়গা হয়নি। জায়গা পাননি সানরাইজার্সের দুই বিধ্বংসী ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মাও। ক্রিকইনফোর একাদশে চার নম্বরে আছেন রাজস্থানের রিয়ান পারাগ, পাঁচে লখনৌয়ের নিকলাস পুরান ও ছয়ে দিল্লির হয়ে খেলা ত্রিস্তান স্ট্যাবস। সাত নম্বরে চ্যাম্পিয়ন কলকাতার আন্দ্রে রাসেলের না থাকাটা অন্যায় হয়ে যেত। সেই অন্যায় করেনি ক্রিকইনফো। আটে দিল্লির স্পিনার কুলদীপ যাদব। তিন পেসার নিয়ে একাদশ সাজানো হয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল মাতানো জাসপ্রিত বুমরাহর সঙ্গে আছেন কলকাতার হারশিত রানা ও রাজস্থানের সন্দীপ শর্মা। এছাড়া ইমপ্যাক্ট সাব হিসেবে কলকাতার স্পিনার বরুণ চক্রবর্তী ও বেঙ্গালুরুর রজত পাতিদারকে জায়গা দেয়া হয়েছে।

সেরা একাদশ : বিরাট কোহলি, সুনীল নারিন, সাঞ্জু স্যামসন (অধিনায়ক), রিয়ান পারাগ, নিকলাস পুরান, ত্রিস্তান স্ট্যাবস, আন্দ্রে রাসেল, কুলদীপ যাদব, হারশিত রানা, জাসপ্রিত বুমরাহ ও সন্দীপ শর্মা। ইমপ্যাক্ট সাব : রজত পাতিদার ও বরুণ চক্রবর্তী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS