ভিডিও

এইচপিএর  প্রধান কোচ হতে আগ্রহী সিডন্স

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৪:৫২ দুপুর
আপডেট: মে ২৯, ২০২৪, ০৪:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক: কয়েক দিন আগেই ২ বছরের জন্য হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এখানে জায়গা পাওয়া ক্রিকেটাররা আপাতত বিসিবির তত্ত্বাবধানে স্কিল ট্রেনিংয়ে ব্যস্ত সময় পার করছে। তবে এখনও পর্যন্ত তাদের জন্য প্রধান কোচ নিয়োগ দিতে পারেনি বোর্ড।এইচপির সঙ্গে সর্বশেষ কাজ করা ডেভিড হেম্প এখন জাতীয় দলের ব্যাটিং কোচ। তাই এইচপির কোচিং প্যানেলে দেখা যাবে নতুন কাউকে। বয়সভিত্তিক দলে পারফর্ম করা ক্রিকেটারদের নিয়ে গড়া এই দলের সম্ভাব্য প্রধান কোচের তালিকায় আছেন জেমি সিডন্সও।

২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ দলের প্রধান কোচ ছিলেন সিডন্স। লম্বা বিরতির পর ২০২২ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশে ফেরেন তিনি। এবার দুই বছরের জন্য সিডন্সকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। দ্বিতীয় দফায় বছর খানেক জাতীয় দলের সঙ্গে কাজ করেন তিনি। বাকি সময় জাতীয় দলের আশপাশে থাকা ‘এ’ দল ও বাংলাদেশ টাইগার্সের সঙ্গে কাজ করেছেন। তবে চুক্তির মেয়াদ শেষে তা আর নবায়ন করেনি বিসিবি।এই অজি কোচ বর্তমানে কোনো দলের সঙ্গে নেই। দেশে ফিরে অবসর সময় কাটাচ্ছেন। এই সময়ে নিজে থেকেই যোগাযোগ করেছেন বিসিবির সঙ্গে। এইচপির দায়িত্বে থাকা নাঈমুর রহমান দুর্জয়ের সঙ্গেও কথাও বলার চেষ্টা করেছেন তিনি। তবে এখনও পর্যন্ত বিসিবি থেকে আশানুরূপ সাড়া পাননি।

গণমাধ্যমে দেওয়া স্বাক্ষাতকারে তিনি হাই পারফরম্যান্সের কোচ হতে আগ্রহী কি না? জবাবে এই অজি কোচ বলেছেন, 'হ্যাঁ। এই কাজটা আমি ভালোবাসি। যদি চুক্তিটা ঠিক থাকে আর পর্যাপ্ত সময় দেয়া হয়, আমি অবশ্যই আসব। ''এখন আমি অ্যাডিলেডে আছি। কোথাও কোচিং করাচ্ছি না। ঢাকায় ফেরার ব্যাপারে আশাবাদী ছিলাম। কিন্তু সেখান থেকে কোনো প্রস্তাব আসেনি এখনও পর্যন্ত। তবে দুর্জয়ের (নাইমুর রহমান দুর্জয়) সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি।'-যোগ করেন সিডন্স।

দুই দফায় বিসিবির সঙ্গে কাজ করেছেন সিডন্স। সেই সুবাদে বাংলাদেশের কন্ডিশন, উইকেট, ক্রিকেটের ধরন কিংবা ক্রিকেটারদের সামর্থ্য সবই জানা তার। বিশেষ করে সাম্প্রতিক সময়ে এইচপির সঙ্গে কাজ করে গেছেন বলে অনেক তরুণ ক্রিকেটারের সঙ্গে সখ্যতা আছে তার। সবমিলিয়ে এখানে কাজ করাটা বেশ উপভোগ করেন এই অজি।

বাংলাদেশে কাজ করা প্রসঙ্গে তিনি বলেন, 'আমি এই দেশটার সঙ্গে পরিচিত। আর জানি আমাকে দেশের মানুষ স্বাগত জানাবে। আমি এও জানি খেলোয়াড়দের কি দরকার আর প্রতিবারই তরুণদের সঙ্গে কাজ করে অনেক সাফল্য পেয়েছি। ওখানে আমার অনেক বন্ধু আর আমি বাংলাদেশের ক্রিকেট নিয়ে চিন্তা করি।'



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS