ভিডিও

উগান্ডার বিপক্ষে বিশাল জয় আফগানিস্তানের

উগান্ডার বিপক্ষে বিশাল জয় আফগানিস্তানের

প্রকাশিত: জুন ০৪, ২০২৪, ১০:২৬ দুপুর
আপডেট: জুন ০৪, ২০২৪, ১২:৪০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আফগানিস্তানের বোলারদের সামনে টিকতে পারল না টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে আসা আইসিসিরি সহযোগি দেশ উগান্ডা। আফগানদের দেয়া ১৮৪ রানের লক্ষ্যে খেলতে নেমে তারা সবউইকেট হারিয়ে করতে পেরেছে মাত্র ৫৮ রান। এতে করে ১২৫ রানে বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। 
মঙ্গলবার (৪ মে) গায়ানায় উগান্ডার বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮৩ রানের বড় সংগ্রহ পায় আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৫৮ রানেই গুটিয়ে যায় প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা দলটি। আফগানিস্তানের হয়ে ৫ উইকেট নিয়েছেন ফজলহক ফারুকি। ম্যাচ সেরাও হয়েছেন বাঁহাতি এই পেসার। 
আফগানদের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে উগান্ডা। ফজলহক ফারুকির প্রথম ওভারেই দুই উইকেট হারায় তারা। এরপর দ্বিতীয় ওভারেও উইকেট হারায় উগান্ডা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। এক পর্যায়ে ৪৮ রানে ৮ উইকেট হারিয়ে ফেলে তারা। ধারণা করা হচ্ছিল ৫০ রানের আগেই হয়ত শেষ হতে যাচ্ছে তাদের ইনিংস। অবশেষে সেই শঙ্কা কাটিয়ে মাত্র ৫৮ রানে থামে উগান্ডার ইনিংস। উগান্ডার হয়ে মাত্র দুইজন ব্যাটার দুই অঙ্ক স্পর্শ করতে পেরেছেন। তাতে ১২৫ রানে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান।
আফগানদের হয়ে ফারুকি ৪ ওভার বোলিং করে ৯ রানে ৫ উইকেট নেন। এছাড়াও নবীন-উল-হক ২ ওভারে ৪ রানে দুইটি এবং অধিনায়ক রশিদ খান ৪ ওভারে ১২ রানে ২টি উইকেট পেয়েছেন। বাকি উইকেটটি পেয়েছেন মুজিব উর রহমান।  
এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে আফগানিস্তানের ওপেনিং জুটি থেকে আসে ১৫৪ রান। গুরবাজ ৪৫ বলে ৪ চার ও সমান ছক্কার ৭৬ রানের ইনিংস খেলেন। অপরদিকে আরেক ওপেনার ইব্রাহিম জাদরান করেন ৪৬ বলে ৯ চার ও ১ ছক্কায় করেন ৭০ রান। এই জুটি ভাঙার পরই রানের চাকা ধীরগতির হয়ে যায়।
এরপর আফগানিস্তানের কোন ব্যাটারই বড় ইনিংস খেলতে পারেননি। এমনকি উগান্ডার নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে দুই ওপেনার ছাড়া কেউ কোন বাউন্ডারি হাঁকাতে পারেনি।
উগান্ডার হয়ে এদিন সকলের নজর কেড়েছেন কসমাস কিউউটা এবং ব্রায়ান মাসাবা। ৪ ওভার বোলিং করে ২৫ রানে ২ উইকেট নিয়েছেন পেসার কিউউটা। আর ৪ ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন মাসাবা। এছাড়াও আলপেশ রামজানি ৩৩ রান খরচায় একটি উইকেট পেয়েছেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS