ভিডিও

রিয়ালের ৯ নম্বর জার্সি পাবেন এমবাপ্পে!

প্রকাশিত: জুন ০৪, ২০২৪, ০৪:১৩ দুপুর
আপডেট: জুন ০৫, ২০২৪, ১২:৩৭ রাত
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : সব জল্পনার অবসান ঘটিয়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। শৈশবের আদর্শ ক্রিস্টিয়ানো রোনালদোর পথ অনুসরণ করে রিয়ালে যোগ দিলেও তার মতো সাত নম্বর জার্সি গায়ে চড়াবেন না এমবাপ্পে। ফরাসি তারকা রিয়াল মাদ্রিদে ১০ নম্বর জার্সি গায়ে চাপাতে চাইলেও এই মুহূর্তে সেটি সম্ভব হচ্ছে না।

সদ্যই ক্লাব বদলানো কিলিয়ান এমবাপ্পে নতুন ক্লাব রিয়াল মাদ্রিদে ৯ নম্বর জার্সি গায়ে চাপাবেন। রিয়াল মাদ্রিদে কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানো, করিম বেনজেমারা ৯ নম্বর জার্সি পরে খেলেছেন। এমবাপ্পেও তাদের অনুসরণ করলে মাত্র এক বছর এই জার্সি পরে খেলবেন। গতকাল সোমবার (৩ জুন) রিয়াল মাদ্রিদ এমবাপ্পেকে নিজেদের খেলোয়াড় বলে ঘোষণা দেয়। সদ্যই চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি করেছেন এমবাপ্পে। পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ করে আসায় তার দলবদল বাবদ ফরাসি ক্লাবটিকে কোনো অর্থ দিতে হচ্ছে না রিয়ালের।

এমবাপ্পেকে দলে ভেড়ানো নিশ্চিত করলেও এখনও তার জার্সি নম্বর প্রকাশ করেনি রিয়াল মাদ্রিদ। তবে ৯ নম্বর জার্সি গায়েই তাকে মাদ্রিদের খেলোয়াড় হিসেবে উপস্থাপন করা হবে বলে ধারণা করা হচ্ছে। তবে লা পারিসিয়েন জানিয়েছে, মাত্র এক মৌসুমের জন্য এমবাপ্পে রিয়ালের নয় নম্বর জার্সি পরবেন। ক্লাব পর্যায়ে ৭ নম্বর ও জাতীয় দলে ১০ নম্বর জার্সি পরে থাকেন এই ফরাসি সুপারস্টার। গত মৌসুমে রিয়াল মাদ্রিদ ক্রিস্টিয়ানো রোনালদোর স্মৃতিধন্য ৭ নম্বর জার্সিটি ভিনিসিউস জুনিয়রকে দেয়। ফলে মাদ্রিদে ৭ নম্বর জার্সি পাওয়ার সম্ভাবনা নেই এমবাপ্পের। জাতীয় দলে ১০ নম্বর জার্সি গায়ে চাপানো এমবাপ্পে রিয়ালেও ১০ নম্বর জার্সিকে অগ্রাধিকার দিচ্ছেন। কিন্তু আপাতত সেটি লুকা মদ্রিচের দখলে থাকায় অপেক্ষা করতে হচ্ছে এমবাপ্পেকে। ২০২৫ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুন চুক্তি করছেন মদ্রিচ। দিন কয়েক পর ৩৯ বছর পূর্ণ করতে চলা এই মাদ্রিদ হিরো ক্লাব ছাড়ার পর ১০ নম্বর জার্সি গায়ে চাপাবেন এমবাপ্পে।

রিয়াল মাদ্রিদের ঐতিহাসিক ১০ নম্বর জার্সি গায় চাপিয়েছেন ফেরেঙ্ক পুসকাস, লুইস ফিগো, ক্লারেন্স সিডর্ফ ও রিকার্ডো গ্যালেগোর মতো কিংবদন্তিরা। মদ্রিচের প্রতি সম্মান জানিয়ে রিয়াল বা এমবাপ্পে কোন পক্ষই এই মুহূর্তে ১০ নম্বর জার্সি তার কাছ থেকে নিতে চান না। তাই ক্রিস্টিয়ানো রোনালদোর পথেই হাঁটছেন এই ফরাসি সুপারস্টার। রিয়াল মাদ্রিদে প্রথম মৌসুমে রোনালদোও ৯ নম্বর জার্সি গায়ে চাপিয়েছিলেন। সে সময় ক্লাবের কিংবদন্তি স্প্যানিশ তারকা রাউল গঞ্জালেস ৭ নম্বর জার্সি গায়ে চাপাতেন। পরের মৌসুমে রাউলের বিদায়ের পর ৭ নম্বর জার্সি পান রোনালদো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS