ভিডিও

লঙ্কানদের বিপক্ষে দলে থাকছেন তাসকিন

প্রকাশিত: জুন ০৫, ২০২৪, ০৩:১৪ দুপুর
আপডেট: জুন ০৫, ২০২৪, ০৪:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ে সিরিজে পাওয়া হ্যামস্ট্রিং চোট থেকে তাসকিন সুস্থ হয়ে উঠেছেন। কয়েক দিন ধরে নেটে অনুশীলনও করেছেন তারকা এই পেসার। ৭ জুন শ্রীলঙ্কা বিপক্ষে তাসকিনকে পাওয়া মোটামুটি নিশ্চিতই। তবে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোট পাওয়া আরেক পেসার শরিফুলের খেলা হচ্ছে না প্রথম ম্যাচে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও তাকে নিয়ে শঙ্কা রয়েছে।

 ডালাসের গ্রান্ড প্রেইরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। নিউইয়র্ক থেকে গত রোববার প্রথম ম্যাচের ভেন্যুতে পৌঁছালেও এখনও অনুশীলনে নামতে পারেনি। গত দুই দিন হোটেলে শুয়ে-বসেই কাটিয়েছে তারা। এর পেছনে কারণ হলো ডালাসে কয়েক দিন ধরেই বৃষ্টি হচ্ছে। তবে বাংলাদেশ দল বিশ্রামে কাটালেও একই শহরে পাকিস্তান কিন্তু বসে নেই।

 সোমবার পাকিস্তান দলের পাশাপাশি অনুশীলন করেন তাসকিনও। ওই ইনডোরের এক কোনার একটি নেটে বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস, ট্রেনার ও ফিজিওকে নিয়ে অনুশীলন করেন বাংলাদেশ সহ-অধিনায়ক। তবে ইনডোরে রানআপের জায়গাটায় টার্ফ বলে কিছুটা রয়েসয়ে বোলিং করেছেন তাসকিন। হ্যামস্ট্রিংয়ের চোট থেকে মাত্রই উঠেছেন তিনি, তাই টার্ফে পুরো শক্তি দিয়ে দৌড়ানোর ঝুঁকি নেননি। ইচ্ছা করলে তাসকিন যে এখন পুরো শক্তিতে বোলিং করতে পারেন, সেটা এখানে ৩ ওভারের স্পেল দেখে বোঝা গেছে। তাসকিনের অনুশীলন পুরোপুরি তদারকিতে ছিলেন ফিজিও বায়েজিদুল ইসলাম।

 ইনডোরে অনুশীলন শেষে তার কণ্ঠে শোনা গেল আশাবাদ, ‘তাসকিন অনেক উন্নতি করেছে। আজ আউটডোরে বোলিং করার পরিকল্পনা ছিল, এ জন্য তাকে ইনডোরে আনা। ৫ জুন তার পুরোপুরি বোলিং শুরু করার কথা। সেটা দেখে পরে বলা যাবে তাকে ৭ জুনের ম্যাচে পাওয়া যাবে কিনা। এখন পর্যন্ত তাসকিনের অগ্রগতি খুব ভালো।’

 এর পর ফিজিও প্রথম ম্যাচে তাসকিনকে পাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন, ‘তাসকিনের সম্ভাবনা খুবই ভালো। এ কারণেই সে বিশ্বকাপ দলে আছে। এ ধরনের চোট চার সপ্তাহের মধ্যে সেরে ওঠে। এ ধরনের চোটের পর শতভাগ ফিট বলা যায় না, তবে অনেক ভালো অবস্থায় থাকবে সে। আশা করি, ৭ জুনের মধ্যে শতভাগ ফিট হয়ে উঠবে সে।’ 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS