ভিডিও

দ্রাবিড়ের কাছে উপেক্ষিত রোহিতের অনুরোধও 

প্রকাশিত: জুন ০৫, ২০২৪, ০৪:৪৪ দুপুর
আপডেট: জুন ০৫, ২০২৪, ০৪:৪৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ‘দ্য ওয়াল’খ্যাত রাহুল দ্রাবিড় ক্রিকেটার হিসেবে জিতিয়েছেন বহু ম্যাচ। এরপর কোচ হিসেবেও ভারতকে খেলিয়েছেন দারুণভাবে। যদিও বৈশ্বিক শিরোপা জেতা হয়নি। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপ আর বিশ্বকাপের ফাইনালে দলকে ঠিকই তোলেন। 

অবশ্য চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই নিজের ভারত অধ্যায়ের ইতি টানছেন রাহুল দ্রাবিড়। নতুন কোচের জন্য এরইমাঝে দৌড়ঝাপ শুরু করে দিয়েছে বিসিসিআই কর্তারা। দ্রাবিড় নিজেও স্পষ্টভাবে জানিয়েছেন, ম্যান ইন ব্লুদের কোচ হিসেবে আর থাকছেন না তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামার আগে মঙ্গলবার সংবাদ সম্মেলনে লম্বা সময় ধরে রোহিত শর্মাকে কথা বলতে হলো দ্রাবিড়কে নিয়ে। জানালেন, তিনি দ্রাবিড়কে থাকতে অনুরোধ করেছিলেন অনেক বার। কোচ রাজি হননি। দ্রাবিড় বিদায় নিতে চলায় বেশ আবেগপ্রবণ শোনা গেল ভারতের অধিনায়ককে।

‘আমি তাকে (দ্রাবিড়) থেকে যাওয়ার জন্য রাজি করানোর চেষ্টা করেছিলাম। তবে কোচের নিজের অনেক বিষয় রয়েছে যেগুলোর খেয়াল রাখতেই হবে। ব্যক্তিগতভাবে তার সঙ্গে সময়টা উপভোগ করেছি। আমি নিশ্চিত বাকিরাও একই কথা বলবে। দারুণ লেগেছে তার সঙ্গে কাজ করে।’ দ্রাবিড়ের অধিনায়কত্বেই অভিষেক হয়েছিল রোহিতের। এখন আছেন কোচ হিসেবে। আর রোহিত হয়েছেন অধিনায়ক। কথা বললেন সেই সময় নিয়েও। ‘আয়ারল্যান্ডে অভিষেক হওয়ার সময় উনি আমার আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম অধিনায়ক। তার পরে টেস্ট দলে আসার সময় ওকে নিজের চোখে খেলতে দেখেছি। আমাদের সবার কাছে আদর্শ উনি।’ রোহিত আরও যোগ করেন, ‘বড় হওয়ার সময় ওর খেলা দেখেছি। জানি, ব্যক্তিগত ভাবে কী কী অর্জন করেছেন। দলের প্রতি কতটা অবদান রেখেছেন সেটাও অজানা ছিল না। কঠিন পরিস্থিতিতে দারুণ ব্যাটিং করে দলকে বিপদের হাত থেকে রক্ষা করাই তার আসল বৈশিষ্ট্য ছিল।’ 

কোচ দ্রাবিড়কে নিয়ে রোহিতের মন্তব্য, ‘আমাদের মতামত উনি সহজেই মেনে নিয়েছেন। এটাই বড় পার্থক্য। সবার আগে উনিই এগিয়ে এসে বলতেন, ‘দলের এটা করা দরকার’। উনি আসার পর যেখানেই খেলেছি নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS