ভিডিও

কোহলিকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান এখন বাবরের

প্রকাশিত: জুন ০৬, ২০২৪, ১১:৫৫ রাত
আপডেট: জুন ০৭, ২০২৪, ১২:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

ইনিংস শুরু করতে নেমে রান পেতেই সংগ্রাম করছিলেন বাবর আজম। প্রথম বাউন্ডারির দেখা পান তিনি ২৫তম বলে! এক বল পর চার মারেন আরেকটি। এতে তার নাম উঠে যায় রেকর্ড বইয়ে। ভিরাট কোহলিকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান এখন পাকিস্তান অধিনায়কের।

ভারতীয় তারকাকে ছাড়িয়ে যেতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাবরের দরকার ছিল ১৬ রান। বিস্ময়করভাবে, যুক্তরাষ্ট্রের বিপক্ষে এজন্য তাকে খেলতে হয় একাদশ ওভার পর্যন্ত!

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বৃহস্পতিবার টস হেরে ব্যাটিংয়ে নেমে এক প্রান্তে শুরু থেকে নিয়মিত উইকেট হারায় পাকিস্তান। বাবর আগলে রাখেন অন্য প্রান্ত। প্রথম ২৪ বলে তার রান ছিল মাত্র ১০!

পরে রানের গতি কিছুটা বাড়ান ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান। ষোড়শ ওভারে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন ৪৩ বলে ৪৪ রান করে। ৩ চার ও ২ ছক্কায় গড়া তার ইনিংসটি।

এই সংস্করণে ১১০ ইনিংসে ৪ হাজার ৩৮ রান নিয়ে এতদিন চূড়ায় ছিলেন কোহলি। তাকে বাবর ছাড়িয়ে গেলেন ১১৩ ইনিংসে। তার রান এখন ৪ হাজার ৬৭। ৩টি সেঞ্চুরির পাশে ফিফটি আছে ৩৬টি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS